বাড়ি বসে এইভাবে আয় হাজার হাজার টাকা! তবে, সুযোগ পাবেন শুধু শীতেই! হাতছাড়া করলেই বড় লস

বাংলাহান্ট ডেস্ক : আপনি কি বিকল্প পেশার খোঁজ করছেন? বাড়ি বসেই তাহলে আপনার জন্য রয়েছে একটি ব্যবসার আইডিয়া (Business)। অনেক শিক্ষিত যুবক-যুবতী আজকাল বেছে নিচ্ছেন এই ব্যবসার পথ। শীতকালে নার্সারির ব্যবসা করে আয় করতে পারেন মোটা টাকা। শীতকালে অনেকেই বাগান করার বা গাছ লাগানোর শখ পোষণ করেন।

ব্যবসা (Business) করেই হয়ে উঠুন মোটা টাকার মালিক

অনেক বাড়িতেই শীতকালে মরশুমি গাছের দেখা মেলে। বাজারে অক্টোবর থেকে নভেম্বরের মধ্যে বেশ ভালো চাহিদা থাকে শীতকালীন মরশুমি ফুল গাছের। অনেকেই শীতের মরশুমে ডালিয়া, চন্দ্রমল্লিকা, এস্টার ক্যালেন্ডুলা সহ বিভিন্ন মরশুমি গাছ লাগিয়ে থাকেন বাড়ির বাগানে। শীতের সময় নার্সারি থেকে এরকম বহু গাছের চারা কিনে নিয়ে যান অনেকেই। 

These 3 businesses will make you rich in the new year

এই সময়টাতে নার্সারি গাছের ব্যবসা (Business) করে মাসে ২৫০০০-৩০০০০ টাকা উপার্জন সম্ভব। এক নার্সারি ব্যবসায়ীর কথায়, বেশ কয়েক বছর ধরে নার্সারিতে মরশুমি ফুল আর ফলের ব্যবসা করছি। ভালোই আয় হচ্ছে এখন। এই ব্যবসায়ী আরো জানান, তিনি কলাম বা বীজ থেকে গাছ তৈরি করেন না।

আরোও পড়ুন : বছর ৬৪এর জয়কিশোর পড়বেন ডাক্তারি! পাশ করছেন NEET পরীক্ষা, ব্যাঙ্ক থেকে রিটায়ারের পর এখন নতুন পথ!

বড় নার্সারি থেকে পাইকারি মূল্যে চারা গাছ কিনে বিক্রি করেন। খুচরো বাজারে বিক্রি করে লাভ থাকে ভালোই। অনেকেই রয়েছেন যারা গাছ ভালোবাসেন। বিশেষ করে শীতের মরশুমে বিভিন্ন ফুলের গাছ লাগান অনেকেই। বাগান হোক কিংবা উঠোনের ছোট জায়গা, মরশুমি গাছের চারা লাগিয়ে অনেকেই তৈরি করেন বাগান।

1000138918

তাই বর্তমানে বেশ চাহিদা বাড়ছে এই ধরনের নার্সারির। ছোট জায়গা থাকলে আপনারাও এই চারা গাছের ব্যবসা (Business) শুরু করে দিতে পারেন বাড়িতেই। তারপর সেই চারা গাছ বিক্রি করতে পারেন বাজারে। এভাবে দৈনিক ৮০০ থেকে ১০০০ টাকা পর্যন্তও উপার্জন করে থাকেন অনেকে।


Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর