মাত্র ২২ বছরেই লাখপতি! বাবার মতো ক্রিকেট নয়, সৌরভ-কন্যা সানা এখন কী করছেন, জানেন?

বাংলাহান্ট ডেস্ক : তারকা সন্তান, শব্দটি যে শুধুমাত্র বিনোদন জগতেই সীমাবদ্ধ তা কিন্তু নয়। অন্যান্য পেশার ক্ষেত্রেও বাবা মায়ের পদচিহ্ন অনুসরণ করে সন্তানরা পা রাখেন একই ক্ষেত্রে। তবে সর্বত্রই একটি বিষয় সুস্পষ্ট। বাবা মায়ের নামের জোরে ইন্ডাস্ট্রিতে হয়তো জায়গা পাওয়া যায়, কিন্তু নিজস্ব প্রতিভা না থাকলে টিকে থাকা দুষ্কর। তবে সব তারকা সন্তানই যে বাবা মায়ের ঐতিহ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় তা কিন্তু নয়। উদাহরণস্বরূপ প্রথমেই বলা যায় সৌরভ গঙ্গোপাধ্যায় কন্যা সানা গঙ্গোপাধ্যায়ের (Sana Ganguly) নাম। বাবার মতো ক্রিকেটের বাইশ গজে নয়, বরং কর্পোরেট দুনিয়ায় নিজের ছাপ রাখছেন সানা (Sana Ganguly)।

বাবার পথে হাঁটেননি সানা (Sana Ganguly)

বাংলার মহারাজ, ভারতীয় ক্রিকেট দুনিয়ার উজ্জ্বল নক্ষত্র সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি মাঠে নামলেই উঠত ঝড়। খেলা থেকে অবসর নিলেও বিসিসিআই সভাপতির মতো সম্মানীয় পদ সামলেছেন তিনি। অনেকেই ভেবেছিলেন, সানা (Sana Ganguly) একমাত্র কন্যা হয়ে সৌরভের পথ অনুসরণ করে মহিলা ক্রিকেটে একজন কেউকেটা হয়ে উঠবেন। কিন্তু সানা দিয়ে দিলেন গুগলি।

আরো পড়ুন : মুখ ফিরিয়েছিল সবাই, বলিউডে ‘একঘরে’ মিঠুনের জন্য এগিয়ে আসেন এই নায়িকা! ইনি কিন্তু শ্রীদেবী নন

কর্পোরেট লেডি সৌরভ কন্যা

ক্রিকেট থেকে শতহস্ত দূরে সম্পূর্ণ ১৮০ ডিগ্রি ঘুরে সৌরভ কন্যা পা রাখলেন কর্পোরেট জগতে। বর্তমানে সেখানেই একের পর এক নামজাদা সংস্থার সঙ্গে কাজ করে তাক লাগাচ্ছেন তিনি। মাত্র ২২ বছর বয়সেই PwC, Deloitte এর মতো মাল্টিন্যাশনাল কোম্পানির সঙ্গে কাজ করে ফেলেছেন সানা (Sana Ganguly)। কর্পোরেট দুনিয়ার এক সুপরিচিত মুখ হয়ে উঠছেন তিনি দ্রুত। একই সঙ্গে এই কম বয়সেই রোজগার করছেন মোটা অঙ্কের টাকা।

আরো পড়ুন : এত বড় সাহস! শুধুমাত্র ‘এই’ দোষেই তিন তিনটি ছবি থেকে বের করে দেওয়া হয় মুনমুনকে

সানার পড়াশোনা কোথায়

কলকাতায় লরেটো হাউজ স্কুলে পড়াশোনা করেছেন সানা (Sana Ganguly)। ছোট থেকেই অত্যন্ত মেধাবী ছাত্রী ছিলেন তিনি। নিজের মেধার উপরে ভর করেই ইউনিভার্সিটি কলেজ লন্ডনে ইকোনমিক্স পড়তে ভর্তি হন সানা। পড়তে পড়তেই একাধারে বেশ কিছু ইন্টার্নশিপেও কাজ করতে শুরু করেন তিনি, যার ফলে কেরিয়ারের পথ মসৃণ হয়ে ওঠে তাঁর কাছে, একই সঙ্গে বেশ কিছু স্কিলও ডেভেলপ করেন সানা (Sana Ganguly)।

Sana Ganguly

রিপোর্ট বলছে, দুটি নামজাদা এমএনসিতে ইন্টার্নশিপ করে বছরে প্রায় ২০-৩০ লক্ষ টাকা পর্যন্ত আয় করেছেন সানা। বর্তমানে লন্ডনে INNOVERV নামে এক সংস্থায় কনসালট্যান্ট পদে কর্মরত সানা। তাঁর উজ্জ্বল শিক্ষা সফর কেরিয়ারেও সাফল্য পেতে সাহায্য করেছে। এই বয়সেই সানার আয়ের অঙ্ক চমকে দিতে পারে অনেককেই। তিনি প্রমাণ করে দিয়েছেন, তারকা সন্তান মানেই বাবা মায়ের ছায়ায় নয়, বরং নিজের যোগ্যতায় নিজের পথ তৈরি করা যায়।


Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর