‘আন্দোলন শেষ হচ্ছে না’! এবার কী? তোলপাড় করা ঘোষণা জুনিয়র ডাক্তারদের

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডের পর থেকেই প্রতিবাদে সরব জুনিয়র ডাক্তাররা। রাস্তায় নেমে মিছিল থেকে শুরু করে আমরণ অনশন বাদ যায়নি কিছুই। অনশন প্রত্যাহারের দিনই যেমন আবার গণকনভেনশনের ডাক দিয়েছিলেন তাঁরা। সেই গণকনভেনশন থেকেই এবার বড় ঘোষণা করলেন আন্দোলনকারী জুনিয়র ডাক্তার (Junior Doctors) দেবাশিস হালদার।

  • ‘আন্দোলন শেষ হচ্ছে না’! বার্তা দেবাশিসের (Junior Doctors)

অনশন প্রত্যাহারের দিন যেমন ঘোষণা করা হয়েছিল, সেই মতো শনিবার আরজি কর হাসপাতালের গোল্ডেন জুবিলি ভবনে গণকনভেনশন হয়। সেখানে এক এক করে বক্তব্য রাখেন জুনিয়র চিকিৎসকরা। তখনই বক্তব্য রাখতে উঠে বিরাট বার্তা দেন দেবাশিস (Debasish Halder)। ‘আন্দোলন শেষ হচ্ছে না’, স্পষ্ট জানান তিনি।

আরজি কর হাসপাতালে চিকিৎসক ধর্ষণ হত্যাকাণ্ডের (RG Kar Case) পর জুনিয়র ডাক্তাররা যে আন্দোলন করছেন, তার অন্যতম ‘মুখ’ হলেন দেবাশিস। তিনি এদিন বলেন, ‘গত ৯ আগস্ট যখন প্রথম ঘটনা শুনেছি, সেই সময় বিশ্বাস করে উঠতে পারিনি এই রকম কিছু ঘটতে পারে। অনেকেই জিজ্ঞেস করেন, আমরা কোথা থেকে এত জোর পাচ্ছি। এই ঘটনার আমাদের যুদ্ধের জন্য মানসিক জোর দিচ্ছে’।

আরও পড়ুনঃ লিফট থেকে র‍্যাম্প! ভোল বদলে যাবে রাজ্যের হাসপাতালের! এবার বিরাট ঘোষণা সরকারের

দেবাশিস বলেন, ৯ আগস্টের ঘটনার এখনও কোনও কূলকিনারা হয়নি। ১৪ তারিখ রাতে আরজি কর হাসপাতালে যে ভাঙচুরের ঘটনা ঘটেছিল, সেটারও তদন্ত হয়নি। আন্দোলনকারী এই জুনিয়র চিকিৎসকের কথায়, ‘অনেক কিছু পেয়েছি এই লড়াই থেকে। আজ আমাদের এখানে যখন গণকনভেনশন হচ্ছে, তখন নাকি একটা নতুন সংগঠন তৈরি হয়েছে’।

RG Kar case junior doctors protest

এখানেই না থেমে আন্দোলনকারী এই জুনিয়র ডাক্তার (Junior Doctors) আরও বলেন, ‘আমরা জানছি যারা থ্রেট কালচারের সঙ্গে যুক্ত ছিল। যারা নটোরিয়াস ক্রিমিনাল, শাসকদলের ছত্রছায়ায় থেকে সংগঠন চালায়, এখন তাঁরা প্রেস বাইট দিচ্ছে। ওরা এতদিন কেন সামনে আসেনি? আন্দোলন শেষ হচ্ছে না। তিলোত্তমার ন্যায়বিচার না পাওয়া অবধি চলবে। শুধু জেলা নয়, মফঃস্বলেও নয়, এটা গ্রামেগঞ্জে পৌঁছে দেব’।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর