৩০ সেকেন্ডের বেশি দাঁড়াবে না কোন ট্রেন! লোকাল ট্রেন নিয়ে নতুন নিয়ম, হঠাৎ এমন নিয়ম বদলানোর কারণ!

বাংলাহান্ট ডেস্ক : একেই নিত্যদিন মারামারি করে ট্রেনে (Local Train) উঠতে হয়। ট্রেন লেট থেকে শুরু করে অফিস লেট প্রত্যেকদিনের এই ঝামেলাতে ক্লান্ত যাত্রীরাও। আর এই জ্বালাপোড়ার আবহেই হঠাৎই শিয়ালদহ ডিভিশনের ট্রেন (Local Train) নিয়ে নতুন নিয়ম বাতলে দেওয়া হল পূর্ব রেলওয়ের তরফ থেকে। জানা যায়, শিয়ালদহ ডিভিশনের কোন স্টেশনে ট্রেন (Local Train) থেকে ওঠা নামার ক্ষেত্রে যাত্রীদের কাছে সময় থাকবে মাত্র ৩০ সেকেন্ড। আর সেই খবর চাউর হতেই স্বাভাবিকভাবে মাথায় হাত ফেলেছে নিত্যযাত্রীদের।

ট্রেন (Local Train) নিয়ে বড় ঘোষণা

ট্রেন (Local Train) হচ্ছে যাতায়াতের শিরদাঁড়া। ট্রেন ছাড়া সাধারণ মানুষদের যাওয়ার কোন গতিও নেই। কারণ এই অগ্নিমূল্যের বাজারে সস্তার যান বলতে একমাত্র ট্রেন। এর ফলে প্রতিদিন লাখ লাখ যাত্রীদের কাছে একমাত্র ট্রেনই (Local Train) হচ্ছে ভরসা। বিশেষ করে অফিস যাত্রীদের জন্য ট্রেন যেন ঈশ্বরের দূত। আর কলকাতার মতো বড় শহরেও ট্রেনের গুরুত্ব অনেক বেশি। এদিকে পূর্ব রেলের শিয়ালদা ডিভিশনে দুটি শাখা রয়েছে। একটি উত্তর এবং আরেকটি দক্ষিণ। আর এবার শিয়ালদা ডিভিশনের সেই শাখাতেই জারি করা হয়েছে এমন নতুন নিয়ম।

আরো পড়ুন : জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের ‘অপমৃত্যু’ কে ঘটাল? তোলপাড় করা দাবি শুভেন্দুর

গত শুক্রবার অর্থাৎ ১৮ই অক্টোবর পূর্ব রেলের তরফে জানানো হয়, শিয়ালদা ডিভিশনের কোনো স্টেশনেই ৩০ সেকেন্ডের বেশি সময় ট্রেন (Local Train) দাঁড়াবে না। স্টেশনেই ই এই নির্দেশিকা নাকি পাঠানো হয়ে গিয়েছে লক, গার্ড এবং স্টেশন মাস্টারদের কাছে। এমনই খবর জানা যায় তথ্যসূত্রে। কিন্তু পরবর্তীতে পূর্ব রেলের তরফ থেকে এ বিষয়টি ভুয়ো বলে স্পষ্ট দাবি করা হয়েছে। তাহলে প্রশ্ন প্রত্যেক স্টেশনে ট্রেন কতক্ষণ দাঁড়াবে?

আরো পড়ুন : নতুন বছরেই গিফট! সরকারি কর্মীদের জন্য শীঘ্রই বিরাট সিদ্ধান্ত নিতে চলেছে সরকার, কতটা লাভ হবে?

সামাজিক মাধ্যমে একটি পোস্ট করে জানানো হয়, “শিয়ালদা ডিভিশনে ট্রেন ওঠা নামার সময় কমিয়ে ৩০ সেকেন্ড করা যে খবর ছড়িয়েছে তার সম্পূর্ণ মিথ্যা এবং বিভ্রান্তিকর। লোকাল টেনে (Local Train) ওঠোনামার করার জন্য যাত্রীরা যে সময় পেতেন ভবিষ্যতেও সেই একই সময় পাবেন” এমনটাই জানানো হয়, পূর্ব রেলের তরফ থেকে।

Local Train

এ বিষয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন “সাধারন যাত্রীদের যাতে কোন অসুবিধা না হয় সেদিকে আমাদের নজর আছে। যাত্রী নিরাপত্তা আমরা নিশ্চিত করতে চাই যাত্রীদের ওঠা নামার জন্য যে সময় প্রয়োজন সেই সময় দেওয়া হবে।” এমনকি একাধিক রিপোর্টেও গোটা বিষয়টি ভুয়ো বলেই দাবি করা হয়েছে।


Sunanda Manna
Sunanda Manna

সুনন্দা মান্না, বাংলা হান্টের স্ক্রিপ্ট রাইটার। গুরুদাস কলেজ থেকে সাংবাদিকতা করার পর থেকেই সংবাদ মাধ্যমে কাজ শুরু। দেশ থেকে বিদেশ, রাজনীতি, বিনোদন বিভিন্ন তথ্যই আপনাদের কাছে তুলে দেওয়া আমার মূল লক্ষ্য।

সম্পর্কিত খবর