পরপর হারের জের! ভারতীয় খেলোয়াড়দের আর দেওয়া হবে না ছাড়, নেওয়া হল বিরাট সিদ্ধান্ত

বাংলা হান্ট ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ২ টি ম্যাচ হেরে তুমুল সমালোচনায় বিদ্ধ হয়েছে টিম ইন্ডিয়া (India National Cricket Team)। শুধু তাই নয়, ১২ বছর পর দেশের মাঠে টেস্ট সিরিজ হেরেছে ভারত। অপরদিকে, ভারতকে হারিয়ে ইতিহাস তৈরি করেছে নিউজিল্যান্ড। পুণে টেস্টে দুর্দান্ত জয় হাসিল করে কিউইরা। এমতাবস্থায় ৩ ম্যাচের টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে সিরিজ পকেটে পুরেছে নিউজিল্যান্ড।

টিম ইন্ডিয়ার (India National Cricket Team) জন্য নেওয়া হল বড় সিদ্ধান্ত:

এদিকে, টিম ইন্ডিয়ার (India National Cricket Team) সিরিজ হারে স্বাভাবিকভাবেই অনুরাগীরা অত্যন্ত হতাশ হয়েছেন। এমতাবস্থায়, খেলোয়াড়দের পাশাপাশি হেডকোচ গৌতম গম্ভীরকে নিয়েও শুরু করেছে প্রশ্ন। আগামী ১ নভেম্বর থেকে মুম্বাইয়ে সম্পন্ন হবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় তথা শেষ টেস্ট। তার আগে এবার একটি বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেটি ইতিমধ্যেই উঠে এসেছে আলোচনার কেন্দ্রবিন্দুতে। যেখানে এটা স্পষ্ট হয়ে গিয়েছে যে খেলোয়াড়দের স্বেচ্ছাচারিতা আর সহ্য করা হবে না।

টিম ম্যানেজমেন্ট খেলোয়াড়দের কড়া নির্দেশ দিয়েছে: নিউজিল্যান্ডের বিরুদ্ধে টানা দুই টেস্ট হারের পর ভারতের (India National Cricket Team) টিম ম্যানেজমেন্ট এবার অ্যাকশন মুডে রয়েছে। ইন্ডিয়ান এক্সপ্রেস তাদের রিপোর্টে দাবি করেছে যে, মুম্বাই টেস্টের আগে খেলোয়াড়দের প্র্যাকটিস সেশনে অংশ নিতে বলা হয়েছে এবং প্র্যাকটিসের ক্ষেত্রে অপশনাল বিকল্পটি সরিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: এবার YouTube থেকেই করা যাবে কেনাকাটা! লঞ্চ হল দুর্ধর্ষ ফিচার, কিভাবে করবেন ব্যবহার?

তার মানে এখন প্রত্যেক ভারতীয় খেলোয়াড়কে ম্যাচের আগের ২ দিনই প্র্যাকটিস সেশনে অংশ নিতে হবে। এর আগে যখনই কোনও টেস্ট ম্যাচ হত, প্র্যাকটিস করতে না চাওয়া খেলোয়াড়দের একদিন আগে এই ছাড় দেওয়া হতো যে যাঁরা প্র্যাকটিস করতে চান না তাঁদের ওপর কোনও চাপ থাকবে না। তবে, এখন তৃতীয় টেস্টের আগে এটা হবে না। একটি সূত্র জানিয়েছে যে টিম ম্যানেজমেন্ট খেলোয়াড়দের আগামী ৩০ এবং ৩১ অক্টোবর ২ দিনের অনুশীলনের জন্য উপস্থিত থাকতে বলেছে। এটি বাধ্যতামূলক এবং কেউ এটি এড়িয়ে যেতে পারবেন না।

আরও পড়ুন: ফের পরাজয়! দ্বিতীয় টেস্টে এই ৩ খেলোয়াড়ের জন্য হেরেছে ভারত, হতাশ অনুরাগীরা

জানিয়ে রাখি যে, সাধারণত ফাস্ট বোলার এবং সিনিয়র খেলোয়াড়রা অপশনাল প্র্যাকটিস সেশনে অংশগ্রহণ করেন না। কিন্তু এখন দুর্বল পারফরম্যান্সের কারণে ভারতের (India National Cricket টিম ম্যানেজমেন্ট কাউকে ছাড় দেওয়ার মানসিকতায় নেই। বিশেষ করে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে ব্যাটারদের পারফরম্যান্স ছিল অত্যন্ত খারাপ। প্রথম টেস্টে ভারতীয় দল মাত্র ৪৬ রানে অলআউট হয়েছিল। যা হোম টেস্টে টিম ইন্ডিয়ার সর্বনিম্ন স্কোর হিসেবে বিবেচিত হয়েছে। এমন পরিস্থিতিতে মুম্বাই টেস্টে ভারতীয় ব্যাটারদের ওপর অনেক চাপ থাকবে।


Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর