ঝমঝমিয়ে বৃষ্টি? নাকি নামবে পারদ? কেমন থাকবে আগামীকালের আবহাওয়া? রইল আগাম আপডেট

বাংলা হান্ট ডেস্ক: ঘূর্ণিঝড়ের প্রভাব কমেছে। তবে গত কয়েকদিন দক্ষিণবঙ্গের (South Bengal Weather) একাধিক জেলায় প্রবল বৃষ্টি হয়েছে। গতকাল থেকে পরিস্থিতি স্বাভাবিক হলেও আপাতত পিছু ছাড়ছে না বৃষ্টি। এমনটাই জানাল আবহাওয়া দপ্তর (Weather Office)। আপাতত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সর্তকতা রয়েছে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গেও।

কালীপুজোতেও বৃষ্টি? কেমন থাকবে আবহাওয়া?

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামীকাল আংশিক মেঘলা আকাশ থাকবে কলকাতা ও পার্শ্ববর্তী জেলাগুলিতে। মাঝে মাঝে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। তবে কোথাও ভারী বৃষ্টি হবে না। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী কয়েকদিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে রাজ্যে। আপাতত কালীপুজো পর্যন্ত পিছু ছাড়বে না বৃষ্টি।

সোমবার সেভাবে বৃষ্টির সতর্কতা নেই দক্ষিণবঙ্গের কোনো জেলাতেই। অধিক বৃষ্টির সম্ভাবনা দুই ২৪ পরগনায়। কালীপুজোর আগে পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। আগামী কয়েকদিন বিক্ষিপ্ত বৃষ্টি জারি থাকবে রাজ্যে। তবে তা খুবই সামান্য। তবে ৩০ অক্টোবর, ৩১ অক্টোবর ফের ভিজবে কলকাতা (Kolkata) সহ গোটা দক্ষিণবঙ্গ।

ঘূর্ণিঝড়ের জেরে গত কয়েকদিন ভারী বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায়। আপাতত সেভাবে আর কোনো দুর্যোগের সম্ভাবনা নেই। এদিকে আস্তে আস্তে এন্ট্রি নেবে শীত। ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে মূলত শীতের আগমন ঘটতে পারে। কালীপুজো এবং দীপাবলিতে শুষ্ক হিমেল পরশ থাকতে পারে। অধিকাংশ জেলায় আবহাওয়া মনোরম থাকার সম্ভাবনা।

rain weather 2

আরও পড়ুন: ‘কোলে বসে..,’ CPM নেতা তন্ময় ভট্টাচার্যর বিরুদ্ধে ‘শ্লীলতাহানি’র অভিযোগ, বিস্ফোরক পোস্ট মহিলা সাংবাদিকের

এক নজরে উত্তর: উত্তরবঙ্গে (North Bengal Weather) কিছুটা নেমেছে তাপমাত্রা। উত্তরবঙ্গের জেলাগুলোতেও বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামীকাল সপ্তাহেও। সোমবার উত্তরবঙ্গের পাঁচটি জেলাতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বর্ষণের পূর্বাভাস। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা শুধুমাত্র দুই দিনাজপুর এবং মালদাতে।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর