হাইকোর্টের লাইভ স্ট্রিমিংয়ের মাঝেই ভেসে উঠল অশ্লীল ছবি! তারপর …? তুমুল শোরগোল

বাংলা হান্ট ডেস্কঃ আচমকাই বন্ধ করে দেওয়া হল কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) লাইভ স্ট্রিমিং! এদিন বিচারপতি শুভেন্দু সামন্তের ৭ নং এজলাসের সরাসরি সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়। জানা যাচ্ছে, উচ্চ আদালতের ইউটিউব লাইভ হ্যাক হয়ে যাওয়ার কারণে এমন পদক্ষেপ নেওয়া হয়।

  • হাইকোর্টের (Calcutta High Court) লাইভ স্ট্রিমিং হ্যাক ঘিরে শোরগোল!

হাইকোর্ট সূত্রে জানা যাচ্ছে, আদালতের মেনসন চলার মাঝেই আচমকাই অশ্লীল ছবি ভেসে ওঠে। প্রায় মিনিট দশেক ধরে ওই ছবি সম্প্রচারিত (Live Streaming) হয় বলে খবর। তবে যান্ত্রিক কারণে অবিলম্বে কিছু করা যায়নি। এরপর সেটি ‘প্রাইভেট’ করে দেওয়া হয়। ইতিমধ্যেই এই নিয়ে উচ্চ আদালতের আইটি সেলের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

প্রযুক্তির উন্নতির সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে হ্যাকিংয়ের মতো ঘটনা। মাঝেমধ্যেই চর্চার কেন্দ্রে চলে আসে এমন নানান খবর। তবে খোদ হাইকোর্টের (Calcutta High Court) লাইভ স্ট্রিমিং হ্যাক হওয়া মোটেই চারটিখানি কথা নয়। ঠিক কী ঘটেছিল তা খতিয়ে দেখবে উচ্চ আদালতের আইটি সেল। এরপর যথাযথ পদক্ষেপ নেওয়া হবে বলে হাইকোর্ট সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুনঃ ‘জুতো পেটা করব’! উপনির্বাচনের প্রচারে বেরিয়ে বেফাঁস সায়নী? TMC সাংসদ যা বললেন … তোলপাড়

এদিকে হাইকোর্টের লাইভ স্ট্রিমিং হ্যাক (Live Streaming Hack) হওয়ার খবর প্রকাশ্যে আসার পর চারিদিকে এই নিয়ে চর্চা শুরু হয়েছে। হাইকোর্টের চ্যানেলে যদি এমন ঘটনা হয়, তাহলে অন্যান্য ক্ষেত্রে কী হবে? মাথাচাড়া দিয়েছে এই প্রশ্ন। কে বা কারা এমন ঘটনা ঘটাল? কীভাবে এই ঘটনা ঘটল? এমন নানান প্রশ্ন ভাবাচ্ছে অনেককে।

Calcutta High Court

যদিও কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) প্রথম নয়, চলতি বছর সেপ্টেম্বর মাসে সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেলের সঙ্গেও খানিক একই ঘটনা ঘটেছিল। সেদিন শীর্ষ আদালতের ইউটিউব চ্যানেলে দেখা যাচ্ছিল, নানান রকম ভিডিও। যা সুপ্রিম কোর্টের সঙ্গে সম্বন্ধিত নয়! পরবর্তীতে সুপ্রিম কোর্টের তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়, আদালতের ইউটিউব চ্যানেল হ্যাক হয়ে যাওয়ার কারণে তা কিছুক্ষণের জন্য বন্ধ রাখা হচ্ছে। এরপর ফের তা চালু করে দেওয়া হয়।


Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর