কালীপুজোর আগেই ঝড়-বৃষ্টির তোলপাড়? দক্ষিণবঙ্গের কোন কোন জেলা ভিজবে? আবহাওয়ার আগাম খবর

বাংলা হান্ট ডেস্ক: গত কিছুদিনে ঘূর্ণিঝড়ের প্রভাবে দুর্যোগ চলেছে দক্ষিণবঙ্গে (South Bengal Weather)। আপাতত শান্ত পরিস্থিতি। তবে আবহাওয়ার খামখেয়ালিপনায় জেরবার সাধারণ মানুষ। বর্তমানে আশঙ্কায় ভুগছে রাজ্যবাসী, ফের কি নতুন করে চোখ রাঙাবে নিম্নচাপ? কালীপুজোয় সচরাচর বৃষ্টি হয়ই। এবারেও কি সেই সিলসিলাই জারি থাকবে? রইল আবহাওয়ার আগাম খবর (Latest Weather Update)।

কালী পুজোর আগেই বঙ্গে শীতের আভাস দিয়েছে আবহাওয়া অফিস। অর্থাৎ এবার ধীরে ধীরে শীতের আগমন ঘটবে। দক্ষিণবঙ্গেও ধীরে ধীরে শুষ্ক আবহাওয়ার বিরাজ করবে। বাতাসে কমবে জলীয় বাষ্পের পরিমাণ। কমবে বৃষ্টির সম্ভাবনাও। তবে চলতি মাসে পিছু ছাড়বে না বৃষ্টি। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি সামান্য সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের কোন কোন জেলায়।

সোমবারও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সর্তকতা রয়েছে দক্ষিণবঙ্গের গুটি কয়েক জেলায়। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা। আপাতত কোথাও আর ভারী বৃষ্টি হবে না। বৃষ্টির সম্ভাবনা কমবে কলকাতাতেও। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ কমায় আপাতত সেভাবে বৃষ্টি হবে না দক্ষিণবঙ্গে। আগামী ৩১ অক্টোবর রয়েছে কালীপুজো এবং দীপাবলি। তার আগে আবহাওয়ার উন্নতি হবে দক্ষিণবঙ্গে।

কালীপুজোর সময় দক্ষিণবঙ্গ জুড়ে মনোরম আবহাওয়া থাকার সম্ভাবনা। কালীপুজো এবং দীপাবলিতে শুষ্ক আবহাওয়া থাকবে। তার আগেও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে (South Bengal Weather)। পাশাপাশি আবহাওয়া দপ্তর জানিয়েছে, ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে মূলত শীতের আগমন ঘটতে পারে বঙ্গে।

Kolkata North Bengal South Bengal weather West Bengal weather update rainfall alert

আরও পড়ুন: ‘আরও একবার ওকে..,’ ‘মহাগুরু’ মিঠুনকে ওপেন চ্যালেঞ্জ হুমায়ুনের, যা বললেন! শোরগোল শুরু

কলকাতায় এখন মনোরম থাকবে আবহাওয়া। ২৯-৩১ অক্টোবর পর্যন্ত কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। ১ নভেম্বরও শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রির আশেপাশে। ওদিকে, আবহাওয়ার ক্রমশ উন্নতি হবে উত্তরবঙ্গেও। আপাতত আবহাওয়া শুষ্ক থাকবে। ৩১ তারিখ পর্যন্ত উত্তরবঙ্গেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কোথাও ভারী বৃষ্টি আর হবে না।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর