মেয়ের কাণ্ড দেখো! মৌলবাদকে বুড়ো আঙুল দেখিয়ে বিকিনিতে ব়্যাম্পওয়াক পাকিস্তানি যুবতীর! কে এই সাহসিনী?

বাংলাহান্ট ডেস্ক : সালটা ২০২৪। যুগটা আধুনিক হলেও এখনো বিশ্বের একটা বড় শতাংশ মানুষই ডুবে রয়েছেন অন্ধকারে। অশিক্ষা, অজ্ঞানতা এবং কুসংষ্কারের অন্ধকার। নারী স্বাধীনতা যা সমাজ এবং জনমানসের উন্নতির অন্যতম লক্ষণ, তা অদৃশ্য বিশ্বের অনেক দেশেই। বহু দেশেই মহিলাদের শিক্ষা, পোশাক, আচরণবিধিতে লাগানো হয় লাগাম। এমনি একটি দেশ পাকিস্তান (Pakistan)। আর সেই মুলুক থেকেই কিনা উঠে এসে সারা বিশ্বের সামনে বিকিনিতে ধরা দিলেন এক নারী! কী আস্পর্ধা!

পাকিস্তানি (Pakistan) যুবতীর কাণ্ডে হইচই

না, সিনেমা নয়, এ ঘোরতর বাস্তব। মুসলিমপ্রধান বহু দেশেই মহিলাদের খোলামেলা পোশাকে রয়েছে নিষেধাজ্ঞা। অনেক জায়গায় আবার হিজাব পরিধান বাধ্যতামূলকও বটে। যদিও সময়ের সঙ্গে সঙ্গে কিছুটা বাঁধন আলগা করে মুসলিমপ্রধান দেশের মহিলারাও অংশ নিচ্ছেন সুন্দরী প্রতিযোগিতায়। তবে বাঁধনটুকু শুধু আলগাই হয়েছে, সম্পূর্ণ নির্মূল হয়নি। তাই এই সব দেশের প্রতিনিধিত্বকারী সুন্দরীদের পোশাকেও দেখা যায় বৈপরীত্য।

আরো পড়ুন : বউ নেই তো শাশুড়িই সই, ভরা মঞ্চে সবিতাকে কাছে টেনে যা করলেন শাহরুখ… থ নেটিজেনরা

ভিডিও ভাইরাল সুন্দরীর

খোলামেলা পোশাক সরিয়ে রেখে সর্বাঙ্গ আচ্ছাদিত করেই মঞ্চে হাঁটেন তাঁরা। এমনকি বিকিনি রাউন্ডের জন্য তৈরি হয়েছে ‘বুরকিনি’। অনেক মহিলাকে তা পরে ব়্যাম্প ওয়াক করতেও দেখা গিয়েছে। কিন্তু সম্প্রতি এক আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতায় যা ঘটল তা দেখে এক মুহূর্তের জন্য থমকে গিয়েছেন অনেকেই। পাকিস্তানের (Pakistan) এক সুন্দরী ধরা দিলেন বিকিনিতে। সমাজের চোখরাঙানিকে উপেক্ষা করে সাঁতারের পোশাক রাউন্ডে তিনি মার্জার সরণিতে হাঁটলেন টু পিসে। সোশ্যাল মিডিয়ায় ভিডিও শেয়ার করতেই গেল গেল রব।

আরো পড়ুন : ‘তাঁর’ অস্তিত্ব উপলব্ধি করতেন! ‘অদ্ভূত শক্তি কাজ করত’, ‘বামাখ্যাপা’র সময় কী অভিজ্ঞতা হয়েছিল অরিন্দমের?

কে এই সাহসী যুবতী

সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি বর্তমানে ভাইরাল। তা দেখেই প্রতিবেশী দেশে শুরু হয়ে গিয়েছে ছিছিক্কার। নেটিজেনদের একাংশ তীব্র ধিক্কার জানিয়েছেন তাঁকে। একজন লিখেছেন, ‘হিজাব কই? সব নিয়মই তো ভেঙে দিলেন!’ আরেকজন লিখেছেন, ‘ইসলামের নিরিখে সবথেকে বড় পাপ এটা নিশ্চয়ই’। এমনকি পাকিস্তান (Pakistan) সরকারকেও তোপের মুখে পড়তে হয়েছে তাঁকে এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার অনুমতি দেওয়ার জন্য। অবশ্য কয়েকজন সুন্দরীর এই সাহসী পদক্ষেপকে কুর্নিশও জানিয়েছেন। কিন্তু কে এই সুন্দরী যিনি সমাজের কটাক্ষকে চ্যালেঞ্জ জানানোর দুঃসাহস দেখালেন?

Pakistan

তাঁর নাম রোমা মাইকেল। পাকিস্তানের (Pakistan) বেশ কিছু টিভি সিরিয়াল এবং বিজ্ঞাপনে দেখা গিয়েছে তাঁকে। পেয়ারি নিম্মো, তু জিন্দেগি হ্যায় এর মতো সিরিয়ালে অভিনয় করেছেন রোমা। তাঁর বিকিনি ভিডিও ভাইরাল হতে সোশ্যাল মিডিয়াতেও দ্রুত বাড়ছে তাঁর জনপ্রিয়তা।


Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর