ভারত যে ভাবে এগিয়েছে তাতে এশিয়ার শেষ্ঠ শক্তিশালী দেশ হবে

বাংলা হান্ট ডেস্ক ঃসাম্প্রতিক ভারতবর্ষ যে দ্রুত গতিতে এগাচ্ছে তা বিশ্বের কাছে অন্যতম শক্তিশালী দেশ হিসেবে পরিচিত হচ্ছে এবং তার মধ্যে এশিয়ার অন্যতম শ্রেষ্ঠ দেশের তালিকায়’ এখন ভারত।

সারা পৃথিবীর অর্থনীতির মধ্যে চার নম্বরে অবস্থান করছে ভারতবর্ষ এবং চীনকে সব রকম টেক্কা দিয়ে সবথেকে শক্তিশালী ভারতের ঝুলিতে।Muslims e1556080046972

ভারত ছাড়া অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র থেকে শুরু করে যুদ্ধক্ষেত্রের সব রকম ভারতের হাতে ইতিমধ্যে রয়েছে এবং বিদেশনীতির দিক থেকে আমেরিকা, রাশিয়া, ব্রিটেন, ফ্রান্স দেশ ভারতের সাথে বন্ধুত্ব সম্পর্ক করে চলছে।

এছাড়া পাকিস্তান বারবার অাক্রমন করেছিল তার পাল্টা ভারত তথ্য দিয়েছে এবং পাকিস্তান যে সারা পৃথিবীর কাছে কোণঠাসা হয়েছে তা জন্য সম্পূর্ণভাবে ভারতের প্রধান।

unity
কারণ পাকিস্তানকে সমর্থন করেছে চীন কে পিছনে ফেলে এবার মাসুদ আজহার কে বিশ্ব সন্ত্রাসবাদি তকমা দিতে পেরেছে ভারত এবং পাকিস্তানকে সব রকম পরিষেবা থেকে বন্ধ করে দিয়ে কার্যত বিপদের মুখে ঠেলে দিয়েছে।india poverty tourism 1

যার ফলে সাম্প্রতিক পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আমেরিকা গিয়েও কোন ভালো আমন্ত্রন পাইনি।india pak e1555050111820

ফলে কোন অতিথি আপ্যায়ন হয়নি এবং সারা বিশ্বের কাছে পাকিস্তান কার্যত কোণঠাসা। ভারতবর্ষ এখন এশিয়ার উন্নত দেশ।

সাম্প্রতিক একাধিক ইস্যুতে পিছনে ফেলে এশিয়ার মধ্যে শ্রেষ্ঠ দেশ পৃথিবীর মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ দেশের তালিকা থাকতে পারে ভারতবর্ষ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর