35A বা 370 তে হাত দিলে কাশ্মীর ভারত থেকে স্বাধীন হয়ে যাবে, এমনই হুমকি দিলেন মেহেবুবা মুফতি।

এই দেশে সেকুলার ও মেহবুবা মুফতির মতো লোকেদের ভারতের বিরুদ্ধে বিষ উগরে দেওয়ার পুরো লাইসেন্স দেওয়া হয়েছে। আর এই কথাটি বার বার প্রমাণিত হয়ে যায় কারণ প্ৰায়ই মেহবুবা মুফতি দেশদ্রোহী বয়ান দেওয়া সত্ত্বেও তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেওয়া হয় না। প্ৰায় দিনই ধারা 370 ও 35A ইস্যুতে ভারতকে হুমকি দেওয়া মেহবুবা মুফতি জম্মু কাশ্মীরকে ভারতের রাজ্য হিসাবে ধরেন না বলে জানিয়েছেন। একই সাথে কাশ্মীরকে স্বাধীন  করার হুমকিও দিয়েছেন মেহেবুবা মুফতি। আতঙ্কবাদীরা জেহাদের নামে যেসব হুমকি দেয় সেই একই ভাষায় হুমকি দিয়েছেন মেহেবুবা মুফতি।

মেহবুবা মুফতি আজকে বলেছেন জম্মু কাশ্মীরকে মুসলমান বহুল দেশ, এটি ভারতের রাজ্য নয়, আর যদি ভারত জম্মু-কাশ্মীরের থেকে ধারা 370 ও 35A সরানোর চেষ্টা করে তবে জম্মু-কাশ্মীর ভারত থেকে স্বাধীন হয়ে যাবে। মেহবুবা মুফতি জম্মু-কাশ্মীরকে “মুসলমান বহুল দেশ” বলেছেন, এই কথাটি মেহবুবা মুফতি কিছু পত্রকারদের সাথে কথাবার্তা চলাকালীন বলেন। ভারতের সাংবাদিকদের কাছেই দেশ বিরোধী মন্তব্য করেছেন মেহেবুবা মুফতি।

images 2019 08 02T084338.550

তবে এর আগেও মেহবুবা মুফতি ভারতকে হুমকি দিয়েছেন। গত কিছু সময় পূর্বে মেহবুবা মুফতি মুসলিম সম্প্রদায়ের ভিড়ের সামনে বলেছিলেন যে যদি ভারত 35A ও 370 কে স্পর্শও করে  তবে সবাইকে জ্বালিয়ে ছাই করে দেওয়া হবে। সেই সময়েও মেহবুবা মুফতির বিরুদ্ধে সরকার কোনো বড়ো পদক্ষেপ নেয়নি। আর এখনও  সরকার কাশ্মীরের এই নেত্রীর বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিতে পারেনি।

সম্পর্কিত খবর