অজিত দোভালের সাথে জরুরি বৈঠকে অমিত শাহ, কাশ্মীর নিয়ে নয়া অ্যাকশনের পরিকল্পনা

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীর নিয়ে চলা নানান কানাঘুষোর মধ্যে আজ স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ স্বরাষ্ট্র মন্ত্রকের আমলা এবং গোয়েন্দা সংস্থার প্রধানদের সাথে বৈঠক করেন। অমিত শাহ-র এর বৈঠকে হাজির ছিলেন রাষ্ট্রীয় নিরপত্তা উপদেষ্টা অজিত দোভাল। অমিত শাহ-র এর জরুরি বৈঠকে কাশ্মীর সমস্যা নিয়ে আলোচনা হয়। আর এরই মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রকের সুত্র থেকে খবর পাওয়া যায় যে, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ আগামী সপ্তাহে কাশ্মীর সফরে যেতে পারেন। সুত্র অনুযায়ী, অমিত শাহ সংসদের অধিবেশন শেষ হওয়ার দুই দিন পরেই কাশ্মীর সফরের জন্য রওনা দেবেন। এই সফরে উনি জম্মুতেও যাবেন বলে জানা যায়।

images 3 2

   

আপনাদের জানিয়ে রাখি, দুদিন আগে জম্মু কাশ্মীর প্রসাশন এবং স্বরাষ্ট্র মন্ত্রক থেকে একটি অ্যাডভাজরি জারি করে কাশ্মীর থেকে অমরনাথ যাত্রী এবং পর্যটকদের ফিরে আসার পরামর্শ দেওয়া হয়। এমনকি অমরনাথ যাত্রীদের বেস ক্যাম্প ছাড়ারও পরামর্শ দেওয়া হয়। এই অ্যাডভাইসরি জারি হওয়ার পর, অমরনাথ যাত্রীদের কাছে বেস ক্যাম্প ছেড়ে চলে যাওয়া ছাড়া আর কোন বিক্লপ ছিলনা।

জম্মু কাশ্মীরে পাকিস্তান এবং পাকিস্তান সমর্থিত জঙ্গি সংগঠন দ্বারা বড়সড় নাশকতা চালানোর গোপন খবর পাওয়ার পরেই এই অ্যাডভাইসরি জারি করে সরকার। এমনকি সেনা অমরনাথ যাত্রা পথে তল্লাশি চালিয়ে প্রচুর পরিমাণে অস্ত্র শস্ত্র এবং বিস্ফোটক উদ্ধার করেছিল। এছাড়াও পাকিস্তানের অর্ডিন্যান্স ফ্যাক্টরিতে বানানো অ্যান্টি মাইনও উদ্ধার করা হয়েছিল অমরনাথ ধাম এর যাত্রা পথে। এরপরেই সরকার এবং সেনা আরও সতর্ক হয়ে যায়, এবং পর্যটক আর অমরনাথ যাত্রীদের সুরক্ষিত রাখার জন্য বড়সড় পদক্ষেপ নেয়।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর