আজকের পর থেকে পাকিস্তানে আর দেখা যাবেনা সালমান, শাহরুখ দের!

বাংলা হান্ট ডেস্কঃ ভারত সরকার দ্বারা জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর চরম তেতে আছে পাকিস্তান। আর ভারতের উপর রাগ মেটানোর জন্য একের পর এক আজব আজব পদক্ষেপ নিচ্ছে তাঁরা। যদিও তাঁদের এই পদক্ষেপে কিছুই যায় আসেনা ভারতের। প্রথমে পাকিস্তান ভারতের সাথে ব্যাবসায়িক সম্পর্ক ছিন্ন করেছে। আর পাকিস্তানের এই পদক্ষেপের পর উলটে পাকিস্তানেরই কয়েক শ কোটি টাকা ক্ষতির সন্মুখিন হতে হয়। আর এবার পাকিস্তানের প্রধানমন্ত্রীর সহযোগী ডঃ ফিরদৌস আশিক এভান বলেন, পাকিস্তানে আজ থেকে আর কোন বলিউড সিনেমা দেখানো হবেনা।

এছাড়াও পাকিস্তান ভারতের সাথে ব্যাবসায়িক সম্পর্ক ছিন্ন করার পর কূটনৈতিক সম্পর্কও কমিয়ে দিয়েছে। আর দুই দেশের মধ্যে চলা সমঝোতা এক্সপ্রেসকে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। পাকিস্তান আজ সমঝোতা এক্সপ্রেস ওয়াঘা বর্ডারেই আটকে দেয়।

সমঝোতা এক্সপ্রেসের গার্ড সুরক্ষার কারণে ট্রেনকে আটারি বর্ডারে নিয়ে যেতে পারছে না। আরেকদিকে উত্তর-পূর্ব রেলওয়ে গার্ডকে আশ্বস্ত করেছে যে, সুরক্ষা নিয়ে কোন সমঝোতা হবেনা আর না কোন বিপদ আছে। বুরধবার রাতে সমঝোতা এক্সপ্রেস দিল্লী থেকে যাত্রী নিয়ে পাকিস্তানের দিকে রওনা দিয়েছিল। কিন্তু পাকিস্তানের এই সিদ্ধান্তের ফলে দুই বর্ডারের মাঝে অনেকক্ষণ আটকে ছিল সমঝোতা এক্সপ্রেস। পরে ভারত থেকে ইঞ্জিন গিয়ে ওই ট্রেনকে ভারতে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেয়।

 

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর