ভক্তদের থিকথিকে ভিড়ে সরগরম তারাপীঠ,ভিড়ের মাঝেই পরিত্যক্ত ব্যাগকে ঘিরে চাঞ্চল্য

সৌতিক চক্রবর্তী,তারাপীঠ,বীরভূমঃ আজ কৌশিকী অমাবস্যায় সকাল থেকেই ভক্তদের থিকথিকে ভিড়ে সরগরম হয় তারাপীঠ চত্বর। দেশ ও বিদেশ থেকেও ভক্তরা তারাপীঠে ভিড় জমান বেশকিছুদিন আগে থেকেই। আগের বছরের মতো এ17 54 42 imagesবছরেও নজিরবিহীনভাবে ২ রাত খোলা থাকছে তারাপীঠের দরজা। আজ এই তারাপীঠে রাত্রি ৭ টায় কৌশিকী অমাবস্যা উপলক্ষে তৃনমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল ১ কুইন্টাল ১ কেজি বেল কাঠ পুড়িয়ে বিশাল হোম যজ্ঞ করবেন। কথিত আছে, এই কৌশিকী অমাবস্যার রাতেই তারাপীঠে সিদ্ধিলাভ করেন সাধক বামাক্ষ্যাপা। এই পুণ্যতিথিকে সামনে রেখে এদিন তারাপীঠে মায়ের বিশেষ পুজো হয়ে থাকে।

 

   

কৌশিকী অমাবস্যায় মায়ের পুজো দিতে পুজোর ঝুরি মাথায় নিয়ে রোদেই বহু মানুষ দীর্ঘক্ষণ অপেক্ষা করেছেন পুজো দেওয়ার জন্য। তারামায়ের দর্শন পাওয়ার জন্য। এই বিষয়ে এক ভক্ত জানান, “রোদেই দাঁড়াই,যদি মায়ের কৃপা কিছু পাওয়া যায়।”এদিকে অন্ধকার নেমে এসেছে। তাই কৌশিকী অমাবস্যা উপলক্ষে তারাপীঠের মন্দিরকে অপূর্ব আলোয় সাজানো হয়েছে। সব মিলিয়ে তারাপীঠ এখন জাঁকজমকপূর্ণ।

 

কৌশিকী অমাবস্যা উপলক্ষে তারাপীঠে অনেক নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে। ড্রোনের মাধ্যমেও চালানো হচ্ছিল নজরদারি। এককথায় বলতে গেলে বলা যায়,অপ্রীতিকর ঘটনা এড়াতে সবরকম ব্যবস্থা করেছিল বীরভূম পুলিশ।

কৌশিকী অমাবস্যা উপলক্ষ্যে গতরাত থেকেই ভিড় জমেছে তারাপীঠে৷ ভিড়ের মাঝেই কেউ একটা পরিত্যক্ত ব্যাগ রেখে যায়।ব্যাগটিতে বোমা থাকতে পারে এই আশঙ্কায় হুড়োহুড়ি শুরু হয় তারাপীঠ চত্বরে। এই বিষটি জানানো হয় পুলিশে। পুলিশ এসে বালির বস্তা দিয়ে এলাকাটি ঘিরে রাখে। পরে খবর দেওয়া হয় বম স্কয়্যাডে৷ তারা এসে ব্যাগটি উদ্ধার করে নিয়ে যায় । সেই ব্যাগটিকে ঘিরে আতঙ্ক ছড়ায়। তবে কীভাবে ব্যাগটি ওখানে পৌঁছাল তা খতিয়ে দেখছে পুলিশ আধিকারিকেরা।

এক পুণ্যার্থী জানায়, ” আমি প্রতি বছর এখানে আসি। আমার খুব ভালো লাগে তারাপীঠ। আজকে পুলিশ,প্রশাসন খুব নিষ্ঠা সহকারে ওনাদের দায়িত্ব পালন করেছেন। এতে আমরা খুব খুশি। তবে একটা ব্যাগকে নিয়ে এখানে চাঞ্চল্য সৃস্টি হয়। শোনা যায় নাকি সেই ব্যাগে কেউ বোমা রেখে গেছে। এই খবরটি পাওয়া মাত্রই আমরা খুব আতঙ্কে ছিলাম।”

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর