বড় খবর: পুজোর আগেই রাজ্যে শিক্ষক নিয়োগ করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন

দীর্ঘদিন ধরেই রাজ্যে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বন্ধ ছিল। শিক্ষক নিয়োগ পরীক্ষা হলেও বিভিন্ন মামলার জটে আটকে ছিল নিয়োগ। অবশেষে জট খুলতেই এক বছরের মধ্যে একাদশ দ্বাদশ, নবম দশম শ্রেণী শিক্ষক নিয়োগ প্রক্রিয়া ইতিমধ্যেই শেষ করেছে স্কুল সার্ভিস কমিশন। অন্যদিকে আপার প্রাইমারির শিক্ষক নিয়োগের ইন্টারভিউ শেষ হয়েছে তবে এরই মধ্যে হবু শিক্ষকদের জন্য সুখবর শোনাল এসএসসি বা স্কুল সার্ভিস কমিশন। উচ্চ মাধ্যমিকে 600 শিক্ষক পদের জন্য শীঘ্রই কাউন্সিলিং শুরু করাতে চলেছে স্কুল সার্ভিস কমিশন।the west bengal central school service commission salt lake city sector 2 kolkata government organisations hrv3ej

আজ অর্থাত সোমবার শূন্য পদের বিস্তারিত বিজ্ঞপ্তি জারি করবে এসএসসি। বিজ্ঞপ্তি জারির পর আগামী মঙ্গল ও বুধবার কাউন্সেলিং চলবে এবং নিয়োগ করার সম্ভাবনা রয়েছে পুজোর আগেই। এক সংবাদমাধ্যমের সাক্ষাত্কারে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান জানিয়েছেন একাদশ দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগের তৃতীয় কাউন্সেলিংয়ের পর আবারও নবম ও দশম শ্রেণির কাউন্সেলিং করানো হবে। এবং রাজ্যে শিক্ষক নিয়োগের যে শূন্য পদ রয়েছে তা দ্রুত পূরণ করা হবে।

অন্যদিকে উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ হয়ে গেলেও শিক্ষক নিয়োগ কবে হবে? সাংবাদিকদের এই প্রশ্নের জবাব দিতে গিয়ে সৌমিত্রবাবু জানিয়েছেন পুজোর আগেই উচ্চ প্রাথমিকের প্যানেল তৈরির কাজ শেষ করা হবে।তাই সোমবার আবারও রাজ্যের তবু শিক্ষকদের ভাগ্য নির্ধারণ হতে চলেছে।

সম্পর্কিত খবর