১০ বার এই পুরস্কার জিতে রেকর্ড গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ক্রিস্টিয়ানো রোনাল্ডো বর্তমান ফুটবলে জগতের অন্যতম সেরা খেলোয়াড়। যাকে ছাড়া বর্তমান ফুটবল ভাবায় যায় না সে হল রোনাল্ডো। একের পর এক বিশ্ব রেকর্ড তৈরি করে নিজের প্রতিভার প্রমাণ বারেবারে দিয়েছেন এই পর্তুগিজ তারকা। বিশ্বকাপে নিজের দেশ একাই টেনে নিয়ে গিয়েছিলেন। ক্লাব ফুটবলে যাকে অনেকেই ফুটবলের ভগবান মনে করেন সেই হল ক্রিস্টিয়ানো রোনাল্ডো। রেকর্ড করা যার নিত্যদিনের ঘটনা।

আর নিজের রেকর্ড করার স্বভাবেই ফের একবার রেকর্ড গড়লেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। এবার ক্রিস্টিয়ানো রোনাল্ডো নির্বাচিত হলেন পর্তুগালের বর্ষসেরা ফুটবলার হিসাবে। আর ক্রিস্টিয়ানো রোনাল্ডোর এটা নিয়ে দশবার এই রেকর্ড জেতা হয়ে গেল। যেটা একজন পর্তুগিজ ফুটবলার হিসাবে বিশেষ নজির।

2439387223dbe8a4c46db1f1277572c6983ad4e20

উনি শুধু 2010 এবং 2014 সালে এই পুরস্কার পান নি। ক্রিস্টিয়ানো রোনাল্ডোর মত এতবার এই পুরস্কার পাওয়ার নজির আর কোনো ফুটবলারের নেই।

বারেবারে ক্রিস্টিয়ানো রোনাল্ডো নিজের সেরাটা দিয়ে দলের জন্য জয় এনে দিয়েছেন। নিজে গোল করে এবং সতীর্থদের দিয়ে গোল করিয়ে দলকে জিতিয়েছেন রোনাল্ড। আর সেই কারণেই ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে দেওয়া হল পর্তুগালের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার। এই পুরস্কার রোনাল্ডোর হাতে উঠার পরই রোনাল্ড সহ তার ফ্যানেরা বেশ খুশি। কারণ প্রত্যেকেই জানেন দলের জেতার জন্য রোনাল্ডো ঠিক কতটা পরিশ্রম করেন।

ক্রিস্টিয়ানো রোনাল্ডো তার খেলায় সকলকে মুগ্ধ করে প্রথম বারের জন্য পর্তুগালের বর্ষসেরা খেলোয়াড় হয়েছিলেন 2007 সালে। এই বছর পর্তুগালের বর্ষসেরা ফুটবলার পুরস্কারের দৌড়ে ছিলেন ম্যাঞ্চেচেস্টার সিটির বেনার্দো সিলভা, অ্যাটলেটিকো মাদ্রিদের জোয়াও ফেলিক্স। কিন্তু তাদের সবাইকে টেক্কা দিয়ে এবারের বর্ষসেরা পুরস্কার ছিনিয়ে নিলেন পর্তুগালের তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনাল্ডো।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর