রাজ্যে বাণিজ্যের প্রসার ঘটাতে বড় পদক্ষেপ! খড়্গপুরে অনুষ্ঠিত হতে চলেছে ৫ দিনের মেগা ট্রেড ফেয়ার

   

বাংলা হান্ট ডেস্ক: বেঙ্গল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (Bengal Chamber Of Commerce and Industry) এবং MSME মন্ত্রকের সহযোগিতায় MSME ভেন্ডর ডেভেলপমেন্টের জন্য একটি বিশাল ৫ দিনের মেগা ট্রেড ফেয়ারের আয়োজন হতে চলেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, আগামী মাসেই ১৪ থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত খড়গপুর কলেজ গ্রাউন্ডে এই মেগা ট্রেড ফেয়ারের আয়োজন করা হবে।

এদিকে, এই বিরাট আয়োজনে কনফেডারেশন অফ পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ সহ খড়্গপুর চেম্বার অফ কমার্সও ট্রেড ফেয়ারের সাথে যুক্ত রয়েছে। পাশাপাশি, খড়গপুর রাজ্যের অন্যতম শিল্পোন্নত এলাকা হওয়ায় এই জায়গাটিকে ট্রেড ফেয়ারের জন্য বেছে নেওয়া হয়েছে।

A 5-day mega trade fair is going to be held in Kharagpur

এই মহতী উদ্যোগের বিষয়ে সাংবাদিক সম্মেলনে ম্যানুফ্যাকচারিং এবং MSME কমিটির সহ-চেয়ারপার্সন তথা Datre কর্পোরেশনের সিইও ইন্দ্রনীল দত্ত জানিয়েছেন যে, এই ট্রেড ফেয়ার MSME-গুলির জন্য বৃহৎ উৎপাদনকারী এবং PSU-গুলির সাথে সংযোগ স্থাপনের মাধ্যমে তাদের ব্যবসার উন্নতির জন্য একটি বিশাল প্ল্যাটফর্ম প্রদান করবে। পাশাপাশি, গিরিশ চন্দ্র ঘোষ এবং GGS-এর কর্ণধার তথা BCC&I-এর সদস্য সুপ্রিয় ঘোষ জানান যে, ছোট MSME-র পক্ষে বড় উৎপাদনকারীদের কাছে পৌঁছনো অত্যন্ত কঠিন। তাই, এই বাণিজ্য মেলা MSME-গুলির নেটওয়ার্কিংয়ের জন্য একটি বিশাল প্ল্যাটফর্ম তৈরি করবে।

আরও পড়ুন: এবার আয়ের পথ হল আরও সহজ, মহিলাদের জন্য খুশির খবর! মনিটাইজেশন নিয়ে বড় আপডেট দিল YouTube

পাশাপাশি, MSME-DFO দুর্গাপুরের যুগ্ম ডিরেক্টর প্রদীপ কুমার দাস জানিয়েছেন যে, MSME মন্ত্রক পশ্চিমবঙ্গে MSME শিল্পকে উৎসাহিত করতে আগ্রহী। তিনি বলেন, সরকারি PSU-গুলি MSME-এর জন্য প্রধান সংগ্রহের উৎস। এই ট্রেড ফেয়ারের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রক সরকারি স্কিম ও নীতি সম্পর্কিত তথ্য প্রচার করতে চায়। তিনি আরও জানান, পশ্চিমবঙ্গের MSME ব্যবসার ক্ষেত্রে প্রথম হওয়ার মতো ক্ষমতা রয়েছে।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রী ঘোষণা করলেও এখনই বাড়ছে না DA! সামনে এল বড় আপডেট, কি করবেন কর্মীরা?

প্রসঙ্গত উল্লেখ্য যে, সাংবাদিকদের সম্মেলনে বক্তব্য রাখেন কনফেডারেশন অফ পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর ডিস্ট্রিক্ট চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সেক্রেটারি জেনারেল চন্দন রায়, খড়গপুর চেম্বার অফ কমার্সের সভাপতি শ্রী মহিন্দ্র গান্ধী এবং বিদ্যাসাগর ইন্ডাস্ট্রিয়াল পার্ক অ্যাসোসিয়েশনের সেক্রেটারি রাজকুমার দায়মাও।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর