রোহিত এবং BCCI-এর চক্রান্তে বিশ্বকাপের আগে নষ্ট হচ্ছে কোহলির প্রতিভা! ফাঁস হলো বড় সত্য

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল গত টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং আসন্ন ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) জন্য যোগ্যতা অর্জন করে উঠতে পারেনি। এই ঘটনা থেকেই স্পষ্ট বোঝা সম্ভব যে ক্রিকেটবিশ্ব একসময় যারা শাসন করতো তারা এখন কতটা দুর্বল। কিন্তু তা সত্ত্বেও ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দলকে (Indian Cricket Team) রীতিমতো নাকানি-চোবানি খেতে হচ্ছে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে। এরই মধ্যে বিরাট কোহলিকে (Virat Kohli) নিয়ে একটি চাঞ্চল্যকর দাবি সামলে আনলেন ক্রিকেট ভক্তরা।

বিরাট কোহলিদের দুটি টেস্ট ম্যাচেই মাঠে নেমেছেন। তিনি রানের মধ্যেই ছিলেন। কিন্তু দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংস থেকে একটি ব্যাপার আরম্ভ হয়েছে যে ব্যাপারটাটাকে খুব একটা ভালো নজরে দেখছেন না ক্রিকেটপ্রেমী এবং বিশেষ করে বিরাট কোহলির ভক্তরা। তাদের মধ্যে ভারতীয় টিম ম্যানেজমেন্ট এবং রোহিত শর্মার এই সিদ্ধান্তগুলি আখেরে ক্ষতি করছে ভারতের এই মুহূর্তে সবচেয়ে সফল ব্যাটারের।

কি করা হয়েছে বিরাটের সাথে?
বিরাট কোহলি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে নিজের ব্যাট করতে নামেননি এবং তার সঙ্গে আলোচনা করি ঈশান কিশাণকে আগে ব্যাটিং করতে পাঠানো হয়েছিল। ঈশান কিষাণ অবশ্য সেই ভরসার মান রেখেছিলেন এবং নিজের টেস্ট কেরিয়ারের প্রথম হাফ সেঞ্চুরিটি পেয়েছিলেন।

ishan kohli

এরপর বিরাট কোহলি ওডিআই সিরিজের অংশ হলেও তিনি মাত্র একটি ম্যাচে মাঠে নেমেছিলেন। তাকে ব্যাটিং করতে হয়নি বা বলা ভালো ব্যাটিং করার সুযোগ দেওয়া হয়নি। এরপর বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়ার বাহানায় বাকি দুটি ম্যাচের বাইরে রাখা হয় কিন্তু আবার আশ্চর্যজনক ভাবে তাকে পরিবর্তে ফিল্ডার হিসেবে মাঠে নামানো হয়েছিল। এরপর টি-টোয়েন্টি সিরিজের তিনি এবং অন্যান্য অভিজ্ঞ ক্রিকেটারের যে থাকবেন না সেটা তো অনেক আগে থেকেই পরিষ্কার ছিল।

কম খেললে সমস্যা কোথায়?
অনেকের মতে এশিয়া কাপ বিশ্বকাপের আগে এই পর্যায়ে বিরাট কোহলি কে খেলতে না দিয়ে বিশ্রামের অছিলায় রেখে তারই আত্মবিশ্বাস নষ্ট করে দেওয়ার এক নোংরা চক্রান্ত চলছে।। বিরাট কোহলি যদি নিজের সেরা ছন্দে না থাকেন তাহলে ভারতীয় দলেরই ক্ষতি। অন্দরমহল থেকে কলকাঠি নেড়ে ভারতীয় দলকে বিপথে চালিত করার চেষ্টা করছেন। এই প্রশ্ন উঠতে শুরু করেছে ঠিকই, তবে আপাতত এই প্রশ্নের কোনও জবাব নেই কারোর কাছে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর