fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

গৃহবন্দির মধ্যেই বিধ্বংসী আগুন লেগে গেল ভবানিপুরের এক বহুতল আবাসনে, ঘটনাস্থলে ১০ টি দমকল

বাংলাহান্ট ডেস্কঃ করোনা পরিস্থিতিতে জারী হওয়া লকডাউন অবস্থার মধ্যেই আগুন লেগে গেল কলকাতার (Kolkata) ভবানিপুরের (Bhabanipur) এক বহুতল আবাসনে। গৃহিবন্দি থাকার সময়েই ঘটে এই বিপত্তি। ইতিমধ্যেই দমকলের ১০ টি ইঞ্জিন সেখানে উপস্থিত হয়েছে। আবাসনের ১৭ তলায় দাউ দাউ করে জ্বলছে আগুন।

মারণরোগ করোনা ভাইরাসের ফলে বিশ্বে ত্রাস সৃষ্টি হয়েছে। দেশের নাগরিককে রোগমুক্ত রাখতে ভারতের প্রধানমন্ত্রী আগামী ১৪ ই এপ্রিল পর্যন্ত দেশে লকডাউনের সিদ্ধান্ত গ্রহণ করেন। এই সময় শুধুমাত্র জরুরী প্রয়োজন ছাড়া নাগরিকদের ঘর থেকে বেরোতে নিষেধ করে দেওয়া হয়েছে। আর জরুরী প্রয়োজনে বাইরে বেরোলেও দ্রুত ঘরে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে। সতর্ক থাকতে বলা হয়েছে সকলকে।

এই পরিস্থিতিতে গৃহবন্দি অবস্থায় আচমকাই আগুন লেগে গেল ভবানিপুরের এক বহুতল আবাসনে। আবাসনের ১৭ তলায় হঠাতই আগুন ধরে যায়। সঙ্গে সঙ্গে দমকলের ১০ টি ইঞ্জিন সেখানে উপস্থিত হয়। কিন্তু অনেক উঁচু থাকায় আগুন নেভানোর কাজ এখনও শুরু করতে পারছে না দমকল কর্মীরা। তবে কিছুক্ষণের মধ্যেই আগুন নেভানোর কাজ হয়ে যাবে। হাইড্রোলিক ল্যাডারের সাহায্যে চলছে উদ্ধারের চেষ্টা। বহুতলে এখনও বেশ কিছু মানুষের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। তবে এখনও অবধি কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

আবাসনের কাচের জানলা ভেঙ্গে ভেঙ্গে পড়ে যাচ্ছে। দাউদাউ করে ঘরের ভেরতে আগুন জ্বলছে। তবে ঠিক কি থেকে এই আগুন লাগল তা অবশ্য এখনও জানা সম্ভব হয়নি। চলছে উদ্ধারের কাজ। ইতিমধ্যেই বেশ কয়েকজন আবাসনবাসীকে উদ্ধার করা হয়েছে।

Back to top button
Close
Close