টাইমলাইনরাজনীতি

রাজ্যপালকে চিঠি লিখে মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী হওয়ার দাবি জানালেন এক কৃষক

বাংলা হান্ট ডেস্ক – মুম্বাইঃ মহারাষ্ট্র বিধানসভা নির্বাচন ২০১৯ এর পরিণাম আসার আট দিন পরেও সরকার গঠনের রাস্তা পরিস্কার হয়নি। সরকার গঠন আর মুখ্যমন্ত্রীর চেয়ার নিয়ে জোটের দুই সহযোগী বিজেপি আর শিবসেনার মধ্যে জট পেকে আছে। সরকার গঠন আর মুখ্যমন্ত্রী হওয়ার দাবির মধ্যে, মহারাষ্ট্রের এক কৃষকের চিঠি সবাইকে অবাক করে দিয়েছে।

মহারাষ্ট্রের বিড জেলার এই কৃষক বিজেপি আর শিবসেনার জট না কাটা পর্যন্ত এবং আগামী সরকার না গঠন হওয়া পর্যন্ত নিজে মুখ্যমন্ত্রী হওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন। উনি এই ইচ্ছে রাজ্যের কৃষকদের স্বার্থে প্রকাশ করেছেন, আর এরজন্য উনি চিঠি লিখে জেলা শাসকের হাতে তুলে দিয়েছেন। কৃষক শ্রীকান্ত বিষ্ণু মডালে বলেন, একদিকে রাজ্যে কৃষকদের সমস্যার সামাধান হচ্ছেনা, আরেকদিকে মুখ্যমন্ত্রী পদ নিয়ে বিজেপি আর শিবসেনার মধ্যে জট কাটছেনা।

শ্রীকান্ত বলেন, মহারাষ্ট্রের কৃষকেরা বহু সমস্যার সন্মুখিন। প্রাকৃতিক দুর্যোগের কারণে ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে। কিছু এলাকায় ফসল সম্পূর্ণ ভাবে বরবাদ হয়ে গেছে। আর এর জন্য কৃষকেরা ঋণে ডুবে গেছে। বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পরেও রাজ্যে কে মুখ্যমন্ত্রী হবে সেটা নিয়ে কোন খোলোসা হয়নি, আর এই জন্য রাজ্যের কৃষকদের স্বার্থে আমি মুখ্যমন্ত্রী হতে চাই।

কৃষক শ্রীকান্ত বিষ্ণু মডালে চিঠিতে লেখেন, এই সময় রাজ্যের কৃষকেরা চরম সমস্যায় ভুগছে। আর আরেকদিকে শিবসেনা আর বিজেপি মুখ্যমন্ত্রী পদ নিয়ে জট কাটাচ্ছেনা। তাই এই জট কাটা পর্যন্ত রাজ্যপাল আমাকে মুখ্যমন্ত্রী বানিয়ে দিক। আমি কৃষকদের সমস্যার সমাধান করব, তাঁদের ন্যায় বিচার দিয়ে ছারব।

Back to top button