আন্তর্জাতিকটাইমলাইনভারত

ফ্রান্স নিয়ে মুসলিমদের উস্কানোর প্রচেষ্টায় কংগ্রেস কাউন্সিলর সহ সাতজনের বিরুদ্ধে দায়ের মামলা

Bangla Hunt Desk: আমেদাবাদের (Ahmedabad) জুহাপুরা থেকে আমজাদ পৌর কর্পোরেশনের কংগ্রেস সভাপতি কাউন্সিলর হাজিভাই সহ ৭ জনের বিরুদ্ধে FIR দায়ের করা হয়েছে। ফ্রান্সের রাষ্ট্রপতি এমমানুয়েল ম্যাক্রোঁয়ের পোস্টার রাস্তায় লাগানর কারণে তাদের বিরুদ্ধে FIR দায়ের করা হয়েছে।

ঘটনার বিবরণ
সূত্রের খবর, ফ্রান্সের ঘটনাকে কেন্দ্র করে ১ লা নভেম্বর থেকে বিভিন্ন রাস্তায় ফ্রান্সের রাষ্ট্রপতি এমমানুয়েল ম্যাক্রোঁয়ের পোস্টার লাগানোর অভিযোগ উঠেছে উগ্রপন্থী ইসলামের বিরুদ্ধে। সুরক্ষা দলের হেড কনস্টেবল জোগাভাই কর্মানভাই অভিযোগ করেছেন, ১ লা নভেম্বর দুপুর সাড়ে ১২ টায় ফ্রান্সের রাষ্ট্রপতির মুখে জুতর ছাপ দেওয়া ১৫০ টি ছবি প্রিন্ট করে রাস্তায় লাগিয়ে দেয়। তারা মুসলিমদের উস্কে দিতে এই সকল কাজ করেছে।

অভিযুক্তরা হলেন
এই ঘটনায় পুলিশ বেশ কয়েকজনকে অভিযুক্ত হিসাবে গণ্য করেছে। তাদের মধ্যে রয়েছে- ৫০ বছর বয়সী ইউনুস সবধুসাইন কাদরী, ৪৬ বছর বয়সী নাজামবেন স্ত্রী, ৫৪ বছর বয়সী মোহাম্মদ ইউনূস, ৩৬ বছর বয়সী মুসকিম আব্দুলকাদার মাস্টার, ৪৫ বছর বয়সী হাজী আসারবাগ আবদুলশাকুর মির্জা, ৪৮ বছর বয়সী শরীফ মো এবং প্রিন্টিং প্রেসের মালিকের সাথে প্রায় ১০-১৫ জন।

দায়ের মামলা
অভিযুক্ত এই ৭ জনের বিরুদ্ধে IPC ধারা 188 (সরকারী কর্মচারীর দ্বারা আইনী আদেশ অমান্য), 269 (প্রাণঘাতী অসুস্থতার সংক্রমণ ছড়িয়ে পড়ার সম্ভাবনা), 270 (প্রাণঘাতী রোগের সংক্রমণ ছড়িয়ে পড়ার সম্ভাবনা), 120BB (অপরাধী ষড়যন্ত্র) ধারায় মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি ব্যবস্থাপনার ধারা 54, সম্পদের আইন ক্ষতিপূরণ আইন 3 ও 4 ধারায় মামলা দায়ের করা হয়েছে।

Back to top button