এই ২ ক্রিকেটার খেললে ভারত বিশ্বকাপ জিতবে না! BCCI ও রোহিতকে সতর্ক করলেন আকাশ চোপড়া

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচে বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে ছাড়াই দুর্দান্ত জয় পেয়েছে। বেশ কিছু ব্যাটার একসঙ্গে বড় রান পেয়েছেন, আবার তার সঙ্গে ভারতের এই মুহূর্তে দুই প্রধান ফাস্ট বোলার বুমরা ও শামি-কেও ছন্দে দেখিয়েছে। বিশ্বকাপের আগে এই ব্যাপারটা স্বস্তি দিচ্ছে ভারতীয় সমর্থকদের।

এর মধ্যে আরও দুটি ঘটনা ঘটেছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দীর্ঘদিন পর ওডিআই ফরম্যাটে মাঠে নামতে দেখা গিয়েছিল রবি অশ্বিনকে। গত ৬ বছরে এটি ছিল কেবলমাত্র তার দ্বিতীয় ওডিআই ম্যাচ। তিনি ভারতীয় দলে অপরিহার্য। কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে কেরিয়ারের শুরুর দিকে যতটা ঘাতক ছিলেন তিনি, এখন সেই ধার হারিয়ে ফেলেছেন বলে ধারণা অনেকের।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচেও কিছুটা সেরকমই দেখালো তার পারফরম্যান্স। সকলেই জানেন যে অস্ট্রেলিয়া দলে স্পিনের বিরুদ্ধে সবচেয়ে ভালো ব্যাটিং করা দুই ব্যাটার হলেন ডেভিড ওয়ার্নার এবং স্টিভ স্মিথ। তাদের বিরুদ্ধে টানা ছয় ওভার হাত ঘুরিয়ে ছিলেন অশ্বিন। কিন্তু একবারও তাদেরকে বিপাকে ফেলতে পারেননি। নিজের প্রথম স্পেনে তিনি অস্ট্রেলিয়ার ওই দুই তারকার বিরুদ্ধে ৬ ওভারে ৩৬ রান দিয়েছিলেন। নিজের দ্বিতীয় পেলে ৪ ওভারে মাত্র ১১ রান দিয়ে ১ টি উইকেট পেলেও যাদের বিরুদ্ধে তিনি বোলিং করেছেন তাদের স্পিন খেলার দক্ষতা দিয়ে তার যোগ্যতার বিচার হয় না।

aakash chopra

কিছুটা একই কথা বলা যায় রবীন্দ্র জাদেজার ক্ষেত্রেও। তিনি ডেভিড ওয়ার্নারের গুরুত্বপূর্ণ উইকেটটি নিয়েছিলেন বটে, কিন্তু মাঝের ওভার গুলিতে রান আটকে রাখতে ব্যর্থ হন তিনি। উল্টোদিকে কুলদীপ যাদব না থাকায় তাকে কিছুটা দিশেহারা দেখিয়েছে। প্রসঙ্গত ভারতের এই চায়নাম্যান স্পিনার আপাতত বিরাট কোহলি এবং রোহিত শর্মার মতোই বিশ্রামে রয়েছেন সিরিজের প্রথম দুই ম্যাচে।

আরও পড়ুন: ক্যাপ্টেন যা বলবে তাই করবো! বিশ্বকাপের আগে রোহিত ও BCCI-এর হাতের চাঁদ হয়ে উঠলেন এই তারকা

এবার প্রাক্তন ভারতীয় ওপেনার এবং ধারাভাষ্যকার আকাশ চোপড়া এই বিষয়টি নিয়ে রোহিত শর্মাকে সতর্ক করেছেন। বিশ্বকাপের আগে একজন অফ স্পিনারকে দেখে নেওয়ার জন্যই রোহিত শর্মা অশ্বিনকে দলে ফিরিয়েছেন। কিন্তু আকাশ বলছেন, “ওডিআই বিশ্বকাপে বেশিরভাগ ম্যাচ হবে পাটা উইকেটে। পিচ থেকে বল স্পিন না হলে জাদেজা আর অশ্বিনের একসঙ্গে খেলার কোনও মানে নেই।” কুলদীপ যাদবের বোলিংয়ে বৈচিত্র‍্য আছে প্রচুর এবং তার মতো বোলার গোটা বিশ্বে খুবই কম আছে। তিনি দলে থাকলেই ভারতের লাভ হবে বলে বিশেষজ্ঞ মহলের ধারণা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর