fbpx
আবহাওয়াটাইমলাইনপশ্চিমবঙ্গ

আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ৪৮ ঘণ্টায় প্রবল বৃষ্টির সম্ভাবনা

বাংলা হান্ট ডেস্ক: আকাশে কালো করে আসা মেঘের ছায়া, বাতাসে গুরুগুরু বজ্রপাতের শব্দ, ধীরে ধীরে অন্ধকারে ঢেকে আসছে শহর কলকাতা, পাওয়া গেছে প্রবল ঝড় বৃষ্টির পূর্বাভাস, শহরের বেশ কিছু জায়গায় ইতিমধ্যেই শুরু হয়ে গেছে বৃষ্টি, অনেক জায়গায় আবার আলো-আঁধারি পরিস্থিতি। মাঝেমধ্যেই আকাশ কালো করে এসে প্রবল বৃষ্টি নামছে কলকাতায়। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী ৪৮ ঘণ্টাতেও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আজ সকাল থেকে কলকাতার আকাশ মেঘলা। শহরের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে দফায় দফায় হয়েছে বৃষ্টি। কলকাতার পাশাপাশি হাওড়া হুগলি জেলায় বৃষ্টিপাত হয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর পূর্বাভাস দিয়ে জানিয়েছে এই বৃষ্টিতে কোনো বর্ষার আবেগ নেই, পূবালী হাওয়ার হাত ধরে রাজ্যে জলীয় বাষ্প ঢুকছে । এর প্রভাবেই দক্ষিণবঙ্গের জেলাগুলোতে বৃষ্টি হচ্ছে। উপকূলীয় জেলাগুলোতেও বৃষ্টির সম্ভাবনা বেশি।

এই পূবালী হাওয়ার অক্ষরেখা অন্ধ্রপ্রদেশ থেকে ওড়িশা পর্যন্ত বিস্তৃত রয়েছে। যার প্রভাবে প্রতিনিয়ত হয়ে চলেছে বৃষ্টি। হাওয়া অফিস পূর্বাভাস দিয়ে জানিয়েছে যে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর , ঝাড়গ্রাম, কলকাতা-সহ উপকূলীয় জেলাগুলোতে আগামী দু’দিন রয়েছে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা। কিন্তু আলিপুর আবহাওয়া অফিস সহ-অধিকর্তা গনেশ দাস এও জানিয়েছে আগামীকাল থেকে বৃষ্টির পরিমাণ কিছুটা কমলেও কমতে পারে।

উল্লেখ্য, গত বুধবার ভোররাত থেকে বহু জায়গায় বিক্ষিপ্তভাবে শুরু হয়েছিল বৃষ্টি। সেইদিনও দুপুর থেকে তুমুল বৃষ্টির জেরে কলকাতার বিভিন্ন এলাকা জলের তলায় যায়। কলেজ স্ট্রিট, আমহার্স্ট স্ট্রিট, সেন্ট্রাল অ্যাভিনিউ এলাকার বিভিন্ন রাস্তা জলমগ্ন অবস্থায় থাকে দীর্ঘক্ষণ। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস কে মান্যতা দিয়ে, সেদিনও দিনভর কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি চলে। আজকের পরিস্থিতিও কি সেদিনের মতনই হবে? আশঙ্কায় কলকাতাবাসী।

Leave a Reply

Close
Close