‘১ তারিখের মধ্যে…’, এবার নবান্নকে ডেডলাইন অভিষেকের, কারণ কি?

বাংলা হান্ট ডেস্কঃ দুয়ারে লোকসভা নির্বাচন (Loksabha Election)। বছর ঘুরলেই ভোট। ইতিমধ্যেই দেশ জুড়ে বেজে গিয়েছে নির্বাচনের দামামা। শাসক থেকে বিরোধী সকলেই কোমর বেঁধে ময়দানে নেমে পড়েছে। প্রধানমন্ত্রীর কুর্সির জন্য লড়াই বলে কথা। নির্বাচনকে পাখির চোখ করে চলছে নানা অভিযান। সম্প্রতি ডায়মন্ড হারবারে এক নতুন উদ্যোগ নিয়েছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (MP Abhishek Banerjee)। কি সেটি?

   

ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের বয়স্কদের জন্য বার্ধক্য ভাতা (Old Age Pension) চালু করছেন স্থানীয় সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই সূত্রেই অভিষেক সাফ জানিয়ে দিয়েছেন, আগামী ৩১ ডিসেম্বরের মধ্যেই এই বার্ধক্য পেনশনের টাকা রিলিজ করতে হবে নবান্নকে।

সূত্রের খবর, দলের অনুমান ছিল ডায়মন্ড হারবার কেন্দ্রে প্রায় ৭০ হাজার প্রবীণ নাগরিক এই ভাতা পেতে পারেন। তবে বর্তমানে দেখা যাচ্ছে সেই সংখ্যাটা অনেক বেশি। আবেদনের সংখ্যা ১ লক্ষ ছাপিয়ে যেতে পারে এমনটাও নাকি আশঙ্কা করা হচ্ছে।

তবে যদি রাজ্য সরকার ৩১ ডিসেম্বরের মধ্যে ভাতার টাকা রিলিজ না করলে কী হবে? অভিষেকের ঘনিষ্ঠ সূত্রে খবর, যদি নির্দিষ্ট সময়ের মধ্যে সরকার টাকা না দেয় তাহলে নিজেই বার্ধক্য টাকা দেওয়ার বন্দোবস্ত করবেন তৃণমূল সেকেন্ড ইন কমান্ড।

abhishek 2

আরও পড়ুন: বালু-বাকিবুরের পাশাপাশি রেশন দুর্নীতির ভাগ পেতেন অভিষেকও! আদালতে বিস্ফোরক তথ্য পেশ ED-র

সূত্রের খবর, ২০৩টি ক্যাম্প তৈরি করে সকলকে ভাতা প্রদান করার কথা ভাবা হচ্ছিলো। তবে এখন দেখা যাচ্ছে, উপভোক্তাদের সংখ্যা ৭০ হাজার পেরিয়ে আরও অনেক বেশি হবে। তাই সকল যোগ্য উপভোক্তার কাছে যাতে পরিষেবা পৌঁছে দেওয়া যায় তাই প্রতিটি ব্লক ও বুথ ধরে ধরে দলের স্বেচ্ছা সেবকরা নতুন করে সমীক্ষা করতে নেমেছেন। অভিষেক এও জানিয়েছেন, উপভোক্তা সংখ্যা যদি ১লক্ষ ছাড়িয়ে যায় তাও ভাতা দেওয়া হবে।