ডিসাইডেড! ৩ তারিখ ED না দিল্লি কোথায় যাবেন অভিষেক? ঘটা করে নিজেই জানালেন নেতা

বাংলা হান্ট ডেস্কঃ গত ১৩ সেপ্টেম্বর নিয়োগ দুর্নীতি ইস্যুতে টানা ইডি জেরার মুখে পড়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আর সেপ্টেম্বরেই জিজ্ঞাসাবাদের জন্য ফের নেতাকে তলব করেছে কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (Enforcement Directorates)। আগামী ৩ অক্টোবর সকাল সাড়ে ১০টায় নথি নিয়ে সিজিও কমপ্লেক্সে হাজির হতে বলা হয়েছে তৃণমূল সাংসদকে।

   

৩ অক্টোবর, ঘটনাচক্রে ওই দিন দিল্লিতে তৃণমূলের ধর্ণা কর্মসূচীর দ্বিতীয় দিন। আর সেই গুরুত্বপূর্ণ দিনেই অভিষেককে ডেকে পাঠিয়েছে ইডি। তৃণমূলের পূর্ব নির্ধারিত কর্মসূচির দিনই ফের ডাক? গতকাল ইডি তরফে নোটিস দেওয়ার পরই শোরগোল পড়ে যায় রাজ্যে।

একই দিনে ইডি ও দিল্লি! কোনটাকে বেছে নেবেন নেতা? এই নিয়ে জোড় জল্পনা চলছিল। তবে আজ নেতা নিজেই জানিয়ে দিলেন এবার আর ইডি নয়, কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে আগামী ২ এবং ৩ অক্টোবর হাজির থাকবেন দিল্লিতে।

আরও পড়ুন: পুজোর আগের দুর্যোগের মুখে দক্ষিণবঙ্গ! চোখ রাঙাচ্ছে ঘূর্ণাবর্ত, কোন কোন জেলায় জারি সতর্কতা?

এদিন নিজের এক্স হ্যান্ডেল থেকে টুইট করে নেতা জানান, ৩ অক্টোবর দিল্লিতেই যাচ্ছেন তিনি। টুইটে নেতা লেখেন, ” পশ্চিমবঙ্গের বঞ্চনার বিরুদ্ধে এবং ন্যায্য পাওনার জন্য লড়াই অব্যাহত থাকবে। পৃথীবির কোনো শক্তিই জনগণ এবং তাদের মৌলিক অধিকারের জন্য লড়াই করার জন্য আমার উৎসর্গকে বাধাগ্রস্ত করতে পারবে না। বিক্ষোভে যোগ দিতে আমি আগামী ২রা ও ৩রা অক্টোবর দিল্লিতে থাকব।

যদি থামাতে পারো থামাও। ”

ab tweet

প্রসঙ্গত, কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে আগামী ২ এবং ৩ অক্টোবর দিল্লিতে যাচ্ছে তৃণমূল। আর তৃণমূলের সেই কর্মসূচির দ্বিতীয় দিন নিয়োগ দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তৃণমূল সেকেন্ড ইন কমান্ডকে ডেকে পাঠিয়েছিল গোয়েন্দা সংস্থা। যদিও এবার ইডির ডাক তোয়াক্কা না করে দিল্লিতেই যাচ্ছেন নেতা।

উল্লেখ্য, এর আগে গত ১৩ সেপ্টেম্বর অভিষেককে জিজ্ঞাসাবাদ করে ED. আর সেদিন ছিল বিরোধী জোট I.N.D.I.A এর সমন্বয় বৈঠক। যদিও সেই বৈঠকে না গিয়ে ইডির সামনেই হাজির হয়েছিলেন অভিষেক। আবার একটু পেছনে গেলেই নবজোয়ার কর্মসূচি চলাকালীনও নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল আরেক গোয়েন্দা সংস্থা সিবিআই। এভাবে বেছে বেছে গুরুত্বপূর্ণ দিন গুলিতে ডেকে পাঠানোর পেছনে চক্রান্ত দেখছে তৃণমূল। আর আজ গর্জে উঠলেন খোদ যুবরাজ।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর