টাইমলাইনবিনোদন

নাম নিয়েই গণ্ডগোল, আমাকে অনেকে মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের ভাইপো ভেবে বসে: অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায়

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের নবীন অভিনেতাদের মধ‍্যে জনপ্রিয়তার দিক দিয়ে অন‍্যতম নাম অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায় (Abhishek Banerjee)। হিন্দি ইন্ডাস্ট্রির ‘হাতোড়া ত‍্যাগী’ তিনি। রূপ নয়, গুণ অভিনয়ই দরকার সফল কেরিয়ার বানানোর জন‍্য। অভিনয় গুণের দৌলতে একের পর এক লোভনীয় প্রোজেক্টে সুযোগ পেয়ে চলেছেন অভিষেক এবং সেই সঙ্গে প্রতিটি ছবি, ওয়েব সিরিজেই রাখছেন নিজের প্রতিভার ছাপ।

তবে অভিষেকের মতে, একটা ছবি কোনো অভিনেতা বা অভিনেত্রী একা উতরে দিতে পারেন না। তার জন‍্য দরকার টিম ওয়ার্ক। তাঁর কথায়, ‘তারকা’ তকমাটা কিছু অভিনেতা অভিনেত্রীদের মধ‍্যেই সীমাবদ্ধ রয়েছে। তবে তিনি নিজে ব‍্যক্তিগত ভাবে ‘অভিনেতা’ হয়েই খুশি। নিজের অভিনয়, ছবির উপরেই মনোযোগ দিতে পছন্দ করেন অভিষেক।

abhishek banerjee
তাঁর মতে, ইন্ডাস্ট্রি এমন একটা পর্যায়ে এখন দাঁড়িয়ে রয়েছে যেখানে মোটামুটি ভাল কোনো ছবির জায়গা আর নেই। আর একটা ভাল ছবি বানানোর জন‍্য চাই ভাল টিম। অভিষেক নিজেও এখন একসঙ্গে একাধিক ছবি করার বদলে সংখ‍্যায় কম অথচ ভাল ছবি ক‍রার দিকে ঝুঁকছেন। বলিউডে মাত্র ৪ বছর হয়েছে তাঁর। এর মধ‍্যেই পরিচালক প্রযোজকদের প্রিয় হয়ে উঠেছেন তিনি‌।

তবে আরো একটি কারণে অভিষেককে নিয়ে চর্চা হয়। সেটা হল তাঁর নাম এবং পদবীর জন‍্য। সংবাদ মাধ‍্যমকে অভিষেক জানান, আরো একজন অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায় রয়েছেন সে ব‍্যাপারে তিনি যথেষ্ট ওয়াকিবহাল। এমনকি অনেকে নাকি তাঁকে তৃণমূলের সর্বভারতীয় সভাপতি ভেবে ভুলও করেন।

অভিষেক বলেন, এটা এতটাই শোনা এব‌ং পরিচিত একটা নাম যে অনেক সময়ে তাঁকেই মমতা বন্দ‍্যোপাধ‍্যায়ের ভাইপো ভেবে টুইটারে ট‍্যাগ করে দেন অনেকে। এখানেই ভুল বোঝাবুঝির শেষ নেই। বলিউডে আরো একজন অভিষেক বন্দ‍্যোপাধ‍্যায় রয়েছেন, যিনি ‘পরী’ ছবিটির চিলনাট‍্য লিখেছিলেন।

অনেকে তাঁর সঙ্গেও অভিনেতা অভিষেক বন্দ‍্যোপাধ‍্যিয়খে গুলিয়ে ফেলে। ভাবে, একসঙ্গে কাজ করবেন না বলেই চিত্রনাট‍্য লিখতে জানার ব‍্যাপারটা লুকিয়ে গিয়েছেন। তবে অভিষেক বলেন তিনি অল্পেই খুশি। তাঁকে ভুল করে ট‍্যাগ করা হলেও নিজের নাম কখনো বদলাবেন না অভিষেক।

Related Articles