টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

মোদী টাকা দেওয়া সত্বেও হাসপাতাল গড়তে দিচ্ছে না রাজ্য! মমতাকে চিঠিতে গুরুতর অভিযোগ অধীরের

বাংলাহান্ট ডেস্কঃ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে (mamata banerjee) চিঠি লিখলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী (adhir chowdhuri)। চিঠিতে রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ বর্ষণ করে, মমতার সাহায্য চেয়েছেন অধীর রঞ্জন চৌধুরী।

বিষয়টা হল, করোনা আবহে চিকিৎসা পরিকাঠামোকে আরও উন্নত করে তোলার জন্য, প্রধানমন্ত্রীর সাহায্য চেয়েছিলেন অধীর চৌধুরী। গত ২৪ শে মে প্রধানমন্ত্রীর বাসভবনে গিয়ে, ডিআরডিও-র সাহায্যে এবং পিএম কেয়ার্সের টাকায় মুশির্দাবাদে একটি ৫০০ শয্যা বিশিষ্ট করোনা হাসপাতাল তৈরির অনুরোধ করেছিলেন অধীর চৌধুরী।

Adhir Ranjan Chowdhury want to give all the money from the MP's fund

অধীর চৌধুরীর অনুরোধে সাড়াও দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে লিখিত ভাবে জানানোও হয়েছিল, ডিআরডিও-র সাহায্যে এবং পিএম কেয়ার্সের টাকায় মুর্শিদাবাদে করোনা হাসপাতাল তৈরি করা হবে। সেইমত মুশির্দাবাদে একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন অক্সিজেন কনসেনট্রেটরও বসিয়েছে ডিআরডিও। তবে বহরমপুর হাসপাতালে পর্যাপ্ত জায়গার অভাবে মুর্শিদাবাদ এবং কল্যাণীতে দুটি  ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল তৈরি করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর তরফে সবরকম সহযোগীতা পেয়ে গেলেও, সাহায্য করছে না রাজ্য সরকার। এই মর্মেই মুখ্যমন্ত্রীকে এক চিঠি লেখেন অধীর চৌধুরী। চিঠিতে তিনি লেখেন, ‘করোনার তৃতীয় ঢেউ আসার আগেই, মানুষের চিকিৎসার পরিকাঠামোকে আরও মজবুত করা প্রয়োজন। সেই কারণে প্রধানমন্ত্রীর সহযোগিতায় দুটো করোনা হাসপাতাল তৈরি করার পরিকল্পনা নেওয়া হয়েছে’।

চিঠিতে মুখ্যমন্ত্রীর সাহায্য চেয়ে তিনি আরও লেখেন, ‘ পিএম কেয়ার্সের টাকায় ডিআরডিও হাসপাতাল তৈরির কাজ শুরু করলেও, সাহায্য করছে না রাজ্য সরকার। জমি, বিদ্যুৎ, জল এইসব বিষয়ে সাহায্য পাওয়া যাচ্ছে না রাজ্য সরকারের তরফ থেকে’।

Related Articles

Back to top button