টাইমলাইনখেলাক্রিকেটIPL

জয় শাহের IPL সম্পর্কিত বয়ানের প্রসঙ্গে এবার নিজের মতামত জানালেন আফ্রিদি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সময়টা খুব ভাল যাচ্ছে বিসিসিআইয়ের। কিছুদিন আগেই বিপুল দামে আইপিএলের সম্প্রচার স্বত্ব বিক্রি করতে পেরেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ৪৮,৩৯০ টাকায় বিক্রি হয়েছে আইপিএলের সম্প্রচার স্বত্ব। এরপর নিজেদের লাভের অঙ্ক আরো বৃদ্ধি করতে আইপিএলের মেয়াদ কালও বাড়াতে চলেছে তারা। অর্থাৎ বাড়তে চলেছে আইপিএল এর একটি মরশুমের ম্যাচের সংখ্যা।

বিসিসিআই এর বর্তমান সচিব জয় শাহ নিজের মুখে ব্যাপারটি নিশ্চিত করেছেন। কিন্তু ব্যাপারটিকে অশনি সঙ্কেত হিসেবেই দেখছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ১৫ বছর আগের প্রথম মরশুমের পর থেকে আর আইপিএল খেলার সুযোগ পান না পাকিস্তানি ক্রিকেটাররা। আইপিএল এর মেয়াদ পারলেত অন্যান্য দেশের তারকা ক্রিকেটার সেই সময় আইপিএল খেলার প্রতি আগ্রহী হয়ে থাকবেন। ফলে পাকিস্তান সুপার লিগ বা ওই সময়ে পাকিস্তানের কোন বাক্যে কোন আন্তর্জাতিক সিরিজে অংশগ্রহণ করার বিষয়টি কঠিন হয়ে পড়বে। এবার আইপিএলের বিরুদ্ধে মুখ খুললেন প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক শাহিদ আফ্রিদি।

সত্যি কি পাকিস্তান ক্রিকেট বোর্ডের পাকিস্তান ক্রিকেটপ্রেমীরা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মেয়াদ বৃদ্ধি নিয়ে অসুবিধা বোধ করছেন বা চিন্তার কারণ হিসেবে দেখছেন। একটি সাক্ষাৎকারে আফ্রিদির সামনে এই প্রশ্ন ছুড়ে দেওয়া হয়েছিল। আফ্রিদি জানিয়েছেন ভারত এই মুহূর্তে ক্রিকেট বিশ্বের বৃহত্তম বাজার এবং ক্রিকেট এখানে সবচেয়ে বেশি বিক্রিত হয়। তাই ভারত যা মনে করবে সেটা হবেই। অনেকেই মনে করছেন বিষয়টি ব্যাঙ্গের ছলেই বলেছেন শাহিদ আফ্রিদি।

এর আগে আফ্রিদি নিজেও ২০০৮ সালের আইপিএলের অংশ ছিলেন। তিনি কামরান আকমল, শোয়েব আখতার, শোয়েব আখতার প্রত্যেকেই আইপিএলের অংশ হয়েছেন। তারপর ২০০৮ সালে মুম্বাইয়ের সন্ত্রাসবাদী হামলার পর থেকে পাকিস্তানের কোনও ক্রিকেটার আর অংশ নিতে পারেননি।

Related Articles