দক্ষিণ আফ্রিকায় রচিত হলো ইতিহাস! ১১ বছর পরে আবার ভারতীয় দলে ঘটলো এই খুশির ঘটনা

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) ফাইনালে হারের পর নামিদামি তারকারা আপাতত বিশ্রামে রয়েছেন। লোকেশ রাহুলের (KL Rahul) নেতৃত্বে মূলত অনভিজ্ঞ একটি ভারতীয় দলই (Indian Cricket Team) প্রোটিয়া শিবিরের মুখোমুখি হয়েছেন। মার্করম, ক্লাসেন, মহারাজদের বিরুদ্ধে তারা কতটা এঁটে উঠতে পারবেন সেই নিয়ে একটা চিন্তা প্রত্যেক ভারতীয় ক্রিকেটভক্তর মনেই ছিল। কিন্তু সেই চিন্তাগুলিকে আপাতত ভ্যাল নদীর জলে ভাসিয়ে দিলেন অর্শদীপরা (Arshdeep Singh)।

আজ জোহানেসবার্গে আবেশ খানের সঙ্গে মিলে দুরন্ত বোলিং করে তিনি মাত্র ১১৬ রানে আজ দক্ষিণ আফ্রিকাকে আটকে দেন। ১০ ওভারে মাত্র ৩৭ রান খরচ করে তিনি নেন পাঁচটি উইকেট। এটি ছিল তার কেরিয়ারের প্রথম ফাইফার। নির্বাচনদের তাকে আলাদা করে গুরুত্ব দিতে বাধ্য করছেন এই বাঁ-হাতি ভারতীয় পেসার।

arshdeep odi

এর আগে শেষবার কোনও বাঁ-হাতি পেসার ভারতীয় দলের হয়ে একটি ওডিআই ম্যাচে ৫ উইকেট নিয়েছিল আজ থেকে ১১ বছর আগে। ২০১২ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই ম্যাচে এই কাজ করেছিলেন ইরফান পাঠান (Irfan Pathan)। তারপর থেকে ৫০ ওভারের ক্রিকেটে কোনও বাঁ-হাতি পেসার ভারতীয় দলে স্থায়ী জায়গা করে নিতে পারেননি।

আরও পড়ুন: কোহলির দশাই হলো রোহিত শর্মার! এই কারণে হিটম্যানের হাত থেকে নেতৃত্ব ছিনিয়ে দেওয়া হলো হার্দিককে

তবে অর্শদীপের সামনে এবার সুযোগ রয়েছে সেই ধারা বদলে দেওয়ার। তিনি এতদিন মূলত টি-টোয়েন্টি ফরম্যাটেই সুযোগ পাচ্ছিলেন এবং সেখানেই বিচ্ছিন্ন বিক্ষিপ্তভাবে কিছু মনে রাখার মতো পারফরম্যান্স করেছিলেন। এবার ওডিআই পারফরম্যান্সের দিক দিয়ে তিনি ধারাবাহিকতা দেখাতে পারেন কিনা সেদিকে নজর থাকবে সকলের।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর