টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

ত্রিপুরায় একটাই দল থাকবে! সীতারামকে পাশে বসিয়ে বিজেপিকে তোপ মানিকের

বাংলাহান্ট ডেস্কঃ ত্রিপুরায় (tripura) নিজেদের শক্তি বৃদ্ধিতে মরিয়া তৃণমূল (tmc)। চলছে ত্রিপুরাবাসীকে তৃণমূল মন্ত্রে দীক্ষিত করার প্রচেষ্টা। এরই মধ্যে ত্রিপুরার বিজেপির (bjp) বিরুদ্ধে বিরোধীদের উপর হামলা করার অভিযোগ তুললেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বাম নেতা মানিক সরকার (Manik Sarkar)। দিল্লীতে সাংবাদিক সম্মেলনে তাঁর পাশে ছিলেন দলের নেতা সীতারাম ইয়েচুরিও (Sitaram Yechury)।

বিজেপিকে নিশানা করে মানিক সরকার বলেন, ‘ত্রিপুরায় কাজ করে না দেশের সংবিধান। বিরোধী দলগুলিকে মনোনয়ন দাখিল করতেও দেওয়া হচ্ছে না। ঢালাও রিগিং হচ্ছে নির্বাচনে। বিধায়কদের উপর হামলা চলছে। শুধুমাত্র রাজনৈতিক নেতা কর্মীদের উপরই নয়, মিডিয়া কর্মীদের উপরও আক্রমণ করছে ত্রিপুরার বিজেপি কর্মীরা। গত দেড় বছরে ৩৫ সাংবাদিক এবং আগরতলায় ৪ মিডিয়া হাউসের উপরে হামলা করা হয়েছে’।

মানিক সরকারের দাবী, ‘নির্বাচনের সময় গালভরা প্রতিশ্রুতি দিয়েও ওদের পারফর্মেন্স শূন্য। চাকরিজীবীদের, গ্রামগঞ্জের সাধারণ মানুষ, বেকারদের ঠকিয়েছে ওরা। ওরা চাইছে ত্রিপুরায় একটাই দল থাকুক, একদলীয় রাজনীতির একটা ল্যাবেরাটরি তৈরি করতে চায় ত্রিপুরাকে। এখানে সফল হলেও, দেশের অন্য জায়গায়ও ওরা ওরকম করবে’।

তিনি আর বলেন, ‘ত্রিপুরায় বিধায়কদের উপরও হামলা করেছে। ৬০ আসনের মধ্যে ১৬ জন বাম বিধায়ক আছেন। তাঁদের মধ্যে অনেকেই নির্বাচনী কেন্দ্রে যেতে পারছেন না। আমিও টানা ১৫ বার চেষ্টা করেও যেতে পারিনি। বিরোধীদের মুখ বন্ধ করার জন্য লাগাতার হামলা চালাচ্ছে বিজেপিরা। বামেদের উপর হামলা শুরু করে এখন কংগ্রেস ও তৃণমূলের উপরেও হামলা করছে’।

Related Articles

Back to top button