মালদা পেরোতেই শুরু অ্যাটাক! বন্দে ভারতে পাথর-হামলা, ভাঙল কাচ! আতঙ্কিত যাত্রীরা

   

বাংলা হান্ট ডেস্ক : বছরের শুরুতেই বড়সড় বিপদের মুখে বন্দে ভারত (Vande Bharat)। ঘটনা ঘটল খোদ বাংলার বুকে। পাথর ছুঁড়ে ভেঙে ফেলা হল জানালার কাঁচ। হতাহতের খবর না পাওয়া গেলেও এই ঘটনায় কার্যত হতবাক যাত্রীরা। যদিও এটাই প্রথম নয়, এর আগেও একাধিকবার বন্দে ভারতে পাথর ছোঁড়ার মত ঘটনা সামনে এসেছে। আর রবিবার সেই একই ঘটনার পুনরাবৃত্তি।

সূত্রের খবর, এইদিন হাওড়া থেকে নিউ জলপাইগুড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিল ট্রেনটি। যাত্রীরা তখন যে যার নিজের কাজে ব্যস্ত। কেউ খাওয়া দাওয়া করছেন তো কেউ আবার গল্পে মশগুল।‌ এমন সময় আচমকাই বিপত্তি। ট্রেনটি মালদা পার করতেই উড়ে এল পাথর। সূত্রের খবর, যে জানলায় পাথরটি লেগেছে তার পাশেই বসেছিলেন এক মহিলা ও এক শিশু।

ঈশ্বরের কৃপায় তাদের কেউই আহত হননি। তবে মুহুর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে ট্রেনের কামরায়। প্রতক্ষ্যদর্শীরা জানাচ্ছেন, ভাগ্য ভালো যে কাঁচটি ভাঙেনি। কেবল ফাটল ধরেছিল বলেই রেহাই। নাহলে আজ বড় কোনও বিপদ হতে পারত বলে আশঙ্কা তাদের। এক প্রতক্ষ্যদর্শী বলেন, ‘আমরা খুবই আতঙ্কিত। কিন্তু কে পাথর ছুড়ল দেখা যায়নি। বুঝতেই পারিনি আমরা। তবে জানালার কাচে ভালই ফাটল ধরে গিয়েছে।’

আরও পড়ুন : যাত্রী দুর্ভোগের আশঙ্কা, দু’মাস ব্যাহত থাকবে রেল পরিষেবা! হাওড়া ডিভিশনে বড় বিপত্তি

যদিও এটাই প্রথম নয়, এর আগেও মালদহে একাধিকবার ট্রেন লক্ষ্য করে পাথর ছোঁড়ার ঘটনা সামনে এসেছে। ইতিপূর্বে ফারাক্কা ব্রীজের কাছেও এই একই ঘটনা ঘটে। তবে কেবল বাংলাতেই নয়, বন্দে ভারত চালু হওয়ার পর গোটা দেশজুড়েই একাধিকবার পাথর ছোঁড়ার খবর সামনে এসেছে। অতীতে এই ঘটনায় বিহার থেকে তিন নাবালককে গ্রেফতারও করা হয়েছিল। যদিও এসব কোনোকিছুতেই পাথরবাজদের আটকানো যায়নি।‌

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর