মার্টিনেজের পর কলকাতায় স্বয়ং মেসি? ৩ সপ্তাহের মধ্যে বিশ্বজয়ী আর্জেন্টাইন অধিনায়ক তিলোত্তমায়!

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ মাত্র ১ মাস আগের কথা। কলকাতায় (Kolkata) এসে শহরের ফুটবল সমর্থকদের মন কেড়ে নিয়েছিলেন লিওনেল মেসি (Lionel Messi) সহ গোটা বিশ্বের কোটি কোটি আর্জেন্টিনা (Argentina) সমর্থকদের বিশ্বকাপ জয়ের স্বপ্নকে সত্যি করার সবচেয়ে বড় কারিগর, আর্জেন্টাইন গোলরক্ষক এমি মার্টিনেজ (Emi Martinez)। বাংলাদেশ ছুঁয়ে কলকাতার মাটিতে পা রেখেছিলেন তিনি। তাকে ঘিরে হাজার হাজার আর্জেন্টিনা ভক্তদের মধ্যে দেখার মতো উত্তেজনা তৈরি হয়েছিল।

এমি মার্টিনেজ-কে কলকাতায় আনার পেছনে সবচেয়ে বড় অবদান ছিল ক্রীড়াপ্রেমী শতদ্রু দত্তের। তিনি এমি মার্টিনেজের সাথে সংযুক্ত কিছু এনজিও-কে সাহায্য করার বিনিময়ে তাকে কলকাতায় আনার বিষয়ে রাজি করিয়েছিলেন। এবার তিনি আরও একটি বড় ইঙ্গিত দিয়েছেন। তার সোশ্যাল মিডিয়া পোস্ট দেখে অনেকে আশঙ্কা করছেন এবার হয়তো বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি-কে কলকাতায় আনতে চলেছেন তিনি।

কিন্তু তার কোন পোস্ট দেখে এমন ইঙ্গিত পেলেন ফুটবলপ্রেমীরা? তিনি নিজের সাম্প্রতিক দুটি পোস্টে অত্যন্ত তাৎপর্যপূর্ণ ইঙ্গিত দিয়েছেন। একটি ক্ষেত্রে তিনি প্রশ্ন করেছেন, “কলকাতা, তুমি তৈরি তো?” আরেকটি ক্ষেত্রে তিনি লিখেছেন, “৩ সপ্তাহের মধ্যে স্প্যানিশ শিখতে হবেই, খুব খুব আগ্রহী, বিশ্ব চ্যাম্পিয়ন।”

প্রথম পোস্টটির ক্ষেত্রে ব্যাখ্যার প্রয়োজন নেই। কিন্তু দ্বিতীয় পোস্টটির ব্যাখ্যা খুঁজতে বসলে একটা দুর্দান্ত ইঙ্গিত পাওয়া যায়। সকলেই জানেন যে মেসি স্প্যানিশ ছাড়া অন্য কোনও ভাষায় কথা বলতে পারেন না, আর শতদ্রু স্প্যানিশ শিখতে চাইছেন। ফলে দুইয়ে দুইয়ে চার করে নিতে অসুবিধা হচ্ছে না ফুটবল ভক্তদের।

প্রশ্ন হল তিন সপ্তাহের মধ্যে যদি মেসির সঙ্গে শতদ্রু দেখা করেন তাহলে মেসি কবে আসতে পারেন কলকাতায়। একটু হিসাব করে দেখলে দেখা যায় যে মেসি এখন আমেরিকার মেজর লিগ সকার খেলছেন, যেখানে ফুটবল মরশুম শেষ হয় অক্টোবর মাসের শেষদিকে। অর্থাৎ তারপরে যখন দু মাস ফাঁকা থাকবেন মেসি, তখন অর্থাৎ নভেম্বর মাস শুরুতে তাকে কলকাতার মাটিতে দেখা যেতে পারে। যদিও গোটা ব্যাপারটা এখনই নিশ্চিত ভাবে জানার কোনও উপায় নেই।

 

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর