এমির পর ফের চমক! পূজো ও ক্রিকেট বিশ্বকাপের সময় বিশ্বজয়ী আর্জেন্টাইনকে কলকাতায় আনছেন শতদ্রু দত্ত

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বেশি দিন আগের কথা নয়, গত জুলাই মাসের শুরুতেই কলকাতার (Kolkata) মন জিতে নিয়েছিলেন আর্জেন্টিনার (Argentina) বিশ্বজয়ী গোলরক্ষক এমি মার্টিনেজ (Emi Martinez)। ক্রীড়াপ্রেমী শতদ্রু দত্তের উদ্যোগে মেসিকে বিশ্বকাপ জেতানো এই তারকা বাংলাদেশ ছুঁয়ে তারপর দুদিনের জন্য অবস্থান করেছিলেন কলকাতায় এবং একাধিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন। কলকাতার ফুটবল প্রেমীদের ভালোবাসা মুগ্ধ করেছিল তাকে।

আসন্ন দুর্গাপূজায় এমনই এক চমক ফের অপেক্ষা করছে কলকাতার ফুটবলপ্রেমীদের জন্য। মার্টিনেজকে কলকাতার মাটিতে এনে রাতারাতি জনপ্রিয়তা কয়েকশো গুণ বেড়ে গিয়েছে স্পোর্টস প্রমোটার শতদ্রু দত্তর। তিনি সম্প্রতি ইঙ্গিত দিয়েছিলেন যে এমন এক তারকাকে তিনি পূজোর সময় কলকাতায় আনতে চলেছেন যার জন্য তাকে স্প্যানিশ শিখতে হচ্ছে।

তখন অনেকেই আশঙ্কা করেছিলেন তাহলে হয়তো সর্বকালের অন্যতম সেরা ফুটবলার এবং আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল আন্ত্র মেসিকে কলকাতার মাটিতে দেখতে পাওয়া যাবে আরও একবার। কিন্তু না, ততো বড় চমক না এলেও এবার যিনি কলকাতার মাটিতে পা রাখতে চলেছেন তাকে ঘিরেও যে ভয়ংকর উন্মাদনা তৈরি হবে তা নিয়ে কোনও সন্দেহ নেই। শতদ্রু দত্তকে ঘিরে রীতিমতো স্বপ্ন দেখছেন কলকাতার ফুটবল প্রেমীরা।

জানা গিয়েছে আর্জেন্টিনার গত তিন বছরে জেতা তিনটি টুর্নামেন্টের মধ্যে প্রত্যেকটির ফাইনালেই গোল করা এবং প্যারিস সেন্ট জার্মেইন, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদের মতো ইউরোপের বিখ্যাত ক্লাবগুলিতে সাফল্যের সাথে ফুটবল খেলা তারকা উইঙ্গার এঞ্জেল দি-মারিয়াকে এবার কলকাতার মাটিতে দেখতে পাবেন বঙ্গের ফুটবলপ্রেমীরা।

di maria world cup

জানা গিয়েছে শতদ্রুর সঙ্গে ৯৯ শতাংশ নিশ্চিত কথা হয়ে গিয়েছে বেনফিকার হয়ে খেলতে থাকা এই তারকা আর্জেন্টাইনের। জানা যাচ্ছে তিনিও এমি মার্টিনেজের মতোই বাংলাদেশ ছুঁয়ে তারপর পা রাখবেন কলকাতার মাটিতে। এখানে শ্রীভূমির পাশাপাশি আরও বেশ কয়েকটি পূজো প্যান্ডেলে হয়তো যেতে দেখা যাবে তাকে। প্রসঙ্গত সেই সময়ে ভারতের মাটিতে চলবে ক্রিকেট বিশ্বকাপ। কিন্তু কলকাতায় ক্রিকেট বিশ্বকাপ চলাকালীনই যে আরও একবার ফুটবল বিশ্বকাপের মতো আমেজ তৈরি হতে চলেছে তা নিয়ে কোনও সন্দেহ নেই।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর