টাইমলাইনখেলাক্রিকেট

বোলারদের দুরন্ত বোলিং এবং রোহিত ও কার্তিকের দুরন্ত ব্যাটিংয়ে ভর করে সিরিজের প্রথম T-20 জয় ভারতের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আজ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল ভারতীয় দল। ওয়ান ডে সিরিজে দুর্দান্ত জয়ের পর টি-টোয়েন্টি সিরিজেও একই রকম পারফরম্যান্স ধরে রাখলো ভারত। যদিও ওয়ান ডে এবং টি-টোয়েন্টি দলে অনেকটাই তফাৎ ছিল। কারণ ইংল্যান্ড সফর সেরে ওঠার পর অনেক তারকা ক্রিকেটারদের ওই ওয়ান ডে সিরিজ থেকে বিশ্রাম দিয়েছিল বিসিসিআই। তাদের মধ্যে বুমরা এবং বিরাট কোহলি বাদে সকলেই এই টি-টোয়েন্টি সিরিজের দলে ফেরত এসেছেন। তা সত্ত্বেও ৬৮ রানের বিরাট ব্যবধানে প্রথম ম্যাচে জয় পেলেন রোহিত শর্মারা

আজকে ভারতীয় দলের একাদশে ছিল বেশ কিছু পরিবর্তন। নিজের সঙ্গী হিসেবে কোন নিয়মিত ওপেনার নিয়ে মাঠে নামেননি রোহিত শর্মা। বরং অফ ফর্মে থাকা সূর্য কুমার যাদব কে নিয়ে ওপেন করতে নেমে ছিলেন তিনি। দলে ফিরেছিলেন হার্দিক পান্ডিয়া, রিশভ পন্থ, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার এবং রবীচন্দ্রন অশ্বিন। চাহালকে বিশ্রাম দিয়ে সুযোগ দেওয়া হয়েছিল তরুণলীগ স্পিনার রবি বিশ্নইকে। চোট কাটিয়ে দলে ফিরেছিলেন বাঁ-হাতি পেসার অর্শদীপ সিং।

ওপেনিংয়ে নেমে ভালো শুরু করেও ১৬ বলে ২৪ রান করে আকিল হোসেনের শিকার হন সূর্যকুমার। ওডিআই সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করে টি-টোয়েন্টিতে তিন নম্বরে নামা শ্রেয়াস আইয়ার আজ খাতা না খুলেই ড্রেসিংরুমে ফেরেন। ব্যর্থ হার্দিক পান্ডিয়া আলঝারী জোসেফের বলে মাত্র ১ রান করে আউট হন তিনি। রিশভ পন্থও ১৪ রানের বেশি করতে পারেননি।

টপ অর্ডারের ব্যাটিংয়ের এই সাদামাটা পারফরম্যান্সের মধ্যে এক উজ্জ্বল ব্যতিক্রম রোহিত শর্মা। তার পারফরম্যান্স নিয়ে কিছুদিন আগেও অনেকে প্রশ্ন তুলেছিলেন। কিন্তু আজকে ৪৪ বলে ৭টি চার এবং ২টি ছক্কা সহ ৬৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে নিন্দুকদের জবাব দিলেন তিনি। আজ জ্বলে ওঠেন ইংল্যান্ড সফরে খুব একটা ভালো পারফরম্যান্স করতে না পারা দীনেশ কার্তিকও। প্রথমে জাদেজা (১৬) এবং পরে অশ্বিনকে (১৩*) সঙ্গে নিয়ে ভারতকে পৌঁছে দেন ১৯০ রানের গন্ডিতে। ১৯ বলে ৪টি চার এবং ২ টি ছক্কা সহ ৪১ রান করেন তিনি। জবাবে ব্যাট করতে নেমে প্রতিবেদনটি ভারতীয় বোলারদের দুরন্ত বোলিংয়ের সামনে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট খুঁইয়ে ১২২ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ২ টি করে উইকেট নেন রবি অশ্বিন, রবি বিশ্নই, অর্শদীপ সিং। একটি করে উইকেট জাদেজা ও ভুবনেশ্বর কুমারের। প্রত্যেকেই অত্যন্ত কৃপণ বোলিং করেছেন।

Related Articles