fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

হাড্ডাহাড্ডি ম্যাচে পাঞ্জাবকে হারিয়ে দু’বছর পর রঞ্জি ট্রফির নক আউটে বাংলা।

দু বছর পর রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে উঠলো বাংলা দল। আগের ম্যাচে রাজস্থানকে হারিয়ে ছয় পয়েন্ট ঘরে তুলে মনোজরা। এর ফলে এই ম্যাচে পাঞ্জাবের বিরুদ্ধে তিন পয়েন্ট পেলেই রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে উঠে যেত বাংলা, কিন্তু বাংলা বনাম পাঞ্জাব এর ম্যাচে প্রথম ইনিংসেই লিড নিয়ে নিয়েছিল পাঞ্জাব। এর ফলে নকআউট পর্বে যেতে হলে এই ম্যাচটি জিততেই হত বাংলাকে। এই ম্যাচে 48 রানে পাঞ্জাবকে পরাজিত করে রঞ্জি ট্রফির নকআউট পর্বে উঠে গেল বাংলা।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় অরুন লালের দল। কিন্তু ব্যাটিং করতে নেমে ব্যাটিং বিপর্যয় নেমে আসে বাংলার। বাংলার প্রথম ইনিংস শেষ হয় মাত্র 138 রানে। জবাবে ব্যাটিং করতে নেমে পাঞ্জাবও খুব একটা রান করতে পারে নি। পাঞ্জাবের প্রথম ইনিংস শেষ হয় 151 রানে।

এরফলে পাঞ্জাবের বিরুদ্ধে প্রথম ইনিংসে পিছিয়ে পড়ে বাংলা কিন্তু মনোজ তিওয়ারি এবং অর্নবের ব্যাট এবং শাহবাজের দুরন্ত স্পিন বোলিং এর উপর ভর করে শেষ পর্যন্ত পাঞ্জাবকে হারিয়ে ছয় পয়েন্ট ঘরে তুলে নেয় বাংলা। নক আউট পর্বে পৌঁছানোর জন্য বাংলার প্রয়োজন ছিল থেকে নয় পয়েন্টের কিন্তু পরপর দুটি আয়াওয়ে ম্যাচ থেকে বারো পয়েন্ট সংগ্রহ করে সরাসরি নকআউট পর্বে পৌঁছে গেল বাংলা।

Back to top button
Close
Close