‘ও মাঠে থাকে কতক্ষণ’, হার্দিকের বিরুদ্ধে সরাসরি তোপ দাগলেন জাদেজা

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ অনেকেই বারবার উল্লেখ করে থাকেন যে বিরাট কোহলি (Virat Kohli) বা রোহিত শর্মা (Rohit Sharma) ভারতীয় দলে (Indian Cricket Team) এই মুহূর্তে যতটা গুরুত্বপূর্ণ, তার চেয়েও কিছুটা বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। কোহলি এবং রোহিত আর বেশিদিন বিসিসিআইকে (BCCI) সার্ভিস দিতে পারবে না। এক্ষেত্রে তরুণ ভারতীয় দলের অভিভাবক হিসেবে হার্দিকের গুরুত্ব অত্যন্ত বেশি বেড়ে যায়। কিন্তু আপাতত মাঠের বাইরে সময় কাটাচ্ছেন হার্দিক। বিশ্বকাপে (2023 ODI World Cup) বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ খেলতে গিয়ে পায়ের গোড়ালিতে আঘাত পেয়ে অনির্দিষ্টকালের জন্য ২২ গজ থেকে ছিটকে গিয়েছেন তিনি।

এখন প্রশ্ন হচ্ছে ঠিক কতদিনের মধ্যে সুস্থ হয়ে উঠতে পারবেন এই তারকা ভারতীয় অলরাউন্ডার? সদ্য ভারতীয় নির্বাচকরা আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য তিন ফরম্যাটের ভারতীয় দল ঘোষণা করেছে। কিন্তু হার্দিক দক্ষিণ আফ্রিকা সফরে কোনও ফরম্যাটেই ভারতীয় দলের জার্সিতে মাঠে নামতে পারবেন না।

দক্ষিণ আফ্রিকা সফর শেষ হওয়ার পরেই জানুয়ারিতে ভারতীয় দল দেশের মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলতে মাঠে নামবে। কিন্তু সেখানেও হার্দিকের নামার সম্ভাবনা নেই বললেই চলে। বিসিসিআই তাকে নিয়ে একটি বিশেষ পরিকল্পনা তৈরি রাখছে।

আরও পড়ুন: টাকাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়! মুম্বাই ইন্ডিয়ান্সে ফেরা হার্দিক পান্ডিয়াকে খোঁচা শুভমান গিলের

জানা গিয়েছে বিসিসিআইয়ের বিশেষ মেডিকেল টিম জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে হার্দিককে সুস্থ করে তোলার জন্য ১৮ সপ্তাহের একটা বিশেষ প্ল্যান প্রস্তুত করেছে। এই সময়ের মধ্যে প্রতিদিন হার্দিকের শারীরিক অবস্থার উন্নতি পর্যবেক্ষণ করে দেখা হবে। কিন্তু এই ঘটনা যদি পরিকল্পনামাফিক এগিয়ে তাহলে আইপিএলের (IPL 2024) আগে হার্দিকের মাঠে ফেরার কোনও সম্ভাবনাই দেখা যাচ্ছে না। এক্ষেত্রে মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) জার্সিতেই দুর্দান্ত পারফরম্যান্স করে নিজেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) জন্য যোগ্য প্রমাণ করতে হবে হার্দিককে।

আরও পড়ুন: রোহিত, কোহলির থেকেও কেন বিরল প্রতিভা হার্দিক? চমকে দেওয়া মন্তব্য প্রাক্তন ভারতীয় তারকার

এবার এই কারণে তার উদ্দেশ্যে একটি খোঁচা মেরে মন্তব্য করেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অজয় জাদেজা (Ajay Jadeja)। কিছুদিন আগে বিশ্বকাপে আফগানিস্তানের সঙ্গে যুক্ত থাকে তাদের অসাধারণ পারফরম্যান্স করতে সাহায্য করা এই ব্যক্তিত্ব যার দিকে নিয়ে মন্তব্য করেছেন যে হার্দিক একটি বিরল প্রতিভা। কিন্তু তার চেয়েও বিরল মাঠে তার দর্শন পাওয়া। অর্থাৎ হার্দিক চোটের জন্য বেশিরভাগ সময় মাঠের বাইরে কাটানো এই বিষয়টা তুলে ধরতে চেয়েছেন তিনি এবং সেটা যে ভারতীয় ক্রিকেটার জন্য খুব একটা ভালো খবর বা বিজ্ঞাপন হয় না সেটাও স্পষ্ট করে দিয়েছেন অজয় জাদেজা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর