টাকাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়! মুম্বাই ইন্ডিয়ান্সে ফেরা হার্দিক পান্ডিয়াকে খোঁচা শুভমান গিলের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আইপিএল (IPL 2024) নিলামের আগে হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) নিয়ে গুজরাট টাইটান্সের (Gujrat Titans) এবং মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) মধ্যে যে নাটকীয় অধ্যায় চললো, তা দেখলে হয়তো স্বয়ং নাট্যকার বাদল সরকারও অভিভূত হয়ে যেতেন। প্রাথমিকভাবে জানা গিয়েছিল তিনি মুম্বাই ইন্ডিয়ান্সেই ফিরবেন। তারপর দেখা গেল গুজরাট টাইটান্সের রিটেন করা ক্রিকেটারদের তালিকায় তার নাম রয়েছে। কিন্তু তারপরেই পরিস্থিতির বদলে গেল এবং কোন এক অজানা বা বলা ভালো অপ্রকাশিত মূল্যের বিনিময়ে টানা দুই বার আইপিএল ফাইনাল খেলা দল ছেড়ে নিজের পুরনো ঠিকানায় ফিরে গেলেন হার্দিক। তার জায়গায় নতুন গুজরাট টাইটান্স অধিনায়ক হলেন শুভমান গিল (Shubman Gill)।

গুজরাট টাইটান্স ভক্তরা হতাশ:

   

মুম্বাই ইন্ডিয়ান্সের ভক্তরা এই ব্যাপারে যতটা খুশি হয়েছেন ঠিক ততটাই দুঃখিত হয়েছেন গুজরাটের ভক্তরা। অতিরিক টাকার লোভেই বলল ও সম্মান পাওয়া সত্ত্বেও টাইটান্স শিবির ছেড়েছেন হার্দিক পান্ডিয়া, এমন অভিযোগে উঠছে তারকা অলরাউন্ডারের বিরুদ্ধে। এরই মধ্যে হার্দিক পান্ডিয়াকে নিয়ে বোমা ফাটালেন শুভমান গিল।

gill 3rd ipl

শুভমান গিলের তোপ:

দলের নতুন অধিনায়ক হওয়ার পর সকলের সঙ্গে নিজের মতামত ভাগ করে নেওয়ার উদ্দেশ্যে একটি সাক্ষাৎকার দিয়েছেন তরুণ ভারতীয় ওপেনার শুভমান গিল। ভক্তদের উদ্দেশ্যে নেওয়া ঐ সাক্ষাৎকারে শুভমান গিল গুজরাটের অধিনায়ক হিসেবে বক্তব্য রাখতে গিয়ে বলেছেন যে একজনকে যখন কোন দলের অধিনায়ক করা হয় তখন বেশ কয়েকটা বিষয় গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায় এবং তার মধ্যে একটা বিষয় হলো বিশ্বস্ততা বা লয়্যালিটি। এরপর তিনি জানিয়েছেন যে তিনি অনেক বড় বড় অধিনায়কদের নেতৃত্বে খেলেছেন যার জন্য তার এই উপলব্ধিটা সহজ হয়েছে। গেল কারো নাম নেই কিন্তু অনেকেই মনে করছেন যে এই মন্তব্যটি ছিল হার্দিক পান্ডিয়াকে খোঁচা মেরে করা।

আরও পড়ুন: টাকা চাই, টাকা দাও! খরচ বেশি হওয়ায় BCCI সচিব জয় শাহ-র কাছে হাত পাতলো পাকিস্তান

হার্দিকের আইপিএল ভবিষ্যৎ সংকটে:

আইপিএলের ‘ট্রেডিং অ্যান্ড অপারেশন’ নিয়ম অনুসারে কোনও একটি ফ্র্যাঞ্চাইজ়ি থেকে অন্য ফ্র্যাঞ্চাইজিতে কোনও ক্রিকেটার যেতে পারেন না। চুক্তি ভঙ্গ করার কারণে ভারতের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে ২০১০ সালে নির্বাসনের সাজাও ভোগ করতে হয়েছিল। কলকাতা নাইট রাইডার্সের ডিরেক্টর জয় ভট্টাচার্য এই আশঙ্কার কথা সকলের সামনে এনেছেন। রবীন্দ্র জাদেজার প্রসঙ্গ তুলে এনে তিনি বলেছেন যে এমন ব্যাপার কোনওভাবেই বরদাস্ত করা উচিত নয় গভর্নিং বডির।

আরও পড়ুন: রোহিত শর্মা T20 খেলা ছেড়ে দিলে বিপদ বাড়বে তারই! কাঁধের ওপর নিঃশ্বাস ফেলছেন এই তারকা

হার্দিকের ভবিষ্যৎ:

আপাতত চোটের কারণে মাঠের বাইরে রয়েছেন হার্দিক পান্ডিয়া। তিনি কবে মাঠে ফিরতে পারবেন সেই বিষয়ে এখনো কোনো স্পষ্ট ধারনা পাওয়া যায়নি। কিন্তু বিসিসিআই বা গুজরাট টাইটান্স শিবির তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে এমন কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না। হার্দিকের চোট আইপিএল শুরু হওয়ার আগে ঠিকই সেরে উঠবে। ফলে ওই টুর্নামেন্টে তার অংশগ্রহণ নিয়ে নিশ্চিন্তে থাকা যায়।

 

সম্পর্কিত খবর