টাইমলাইনপশ্চিমবঙ্গআবহাওয়াকলকাতা

হুহু করে নামছে তাপমাত্রা! ফিরতি ইনিংসে শীতের ধুন্ধুমার ব্যাটিং! কতদিন থাকে এই স্পেল? ওয়েদার আপডেট

বাংলা হান্ট ডেস্ক : হুহু করে নামছে রাজ্যের তাপমাত্রা। এক ধাক্কায় তাপমাত্রা নামল প্রায় দেড় ডিগ্রি। শীত যেতে যেতে আবারও ফিরে এসেছে। তবে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office) জানিয়েছে মঙ্গলবার বুধবার তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।
আগামী বৃহস্পতিবার থেকে তাপমাত্রা আবারও কমবে। এই স্পেল আগামী বেশ কয়েকদিন চলতে পারে বলে জানা যাচ্ছে।

এক নজরে আজকের আবহাওয়া :

সর্বোচ্চ তাপমাত্রা : ১৪.৭°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ১২.৩° সেলসিয়াস
আর্দ্রতা : ৬১%
বাতাস : ১৫ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৬৯%

আজকের আবহাওয়া : শহর কলকাতার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আকাশ মোটামুটি পরিষ্কারই থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ও ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৫.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। রবিবার এই তাপমাত্রা ছিল ১৭.৪ ডিগ্রি সেলসিয়াস। শনিবার যা ছিল ১৯.২ ডিগ্রি সেলসিয়াস। গত ৪৮ ঘন্টায় তাপমাত্রা কমেছে প্রায় সাড়ে তিন ডিগ্রির মতো। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৭ শতাংশ। আবহাওয়া দফতরের তরফে আগে এই সপ্তাহে কলকাতার তাপমাত্রা ১৫ ডিগ্রিতে নামার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

weather

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : আজ ৩১ জানুয়ারি মঙ্গলবার সকালের মধ্যে উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া মোটামুটি শুকনো থাকবে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ১ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালের মধ্যে দার্জিলিং এবং কালিম্পং-এ র কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির আবহাওয়া মোটামুটি শুকনো থাকবে বলে জানা যাচ্ছে। হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে আগামী কয়েকদিন রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। তবে জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি কুয়াশার পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন।

দক্ষিণবঙ্গেরও সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। এরপর মঙ্গলবার ও বুধবার তাপমাত্রা ২-৩ ডিগ্রি বাড়লেও, বৃহস্পতিবার বার থেকে তাপমাত্রা ফের ২-৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াসে নেমে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। যা এই সপ্তাহ জুড়ে থাকতে পারে। আপাতত দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

আগামীকালের আবহাওয়া : এখনো অবধি যা রিপোর্ট তাতে বোঝা যাচ্ছে যে, শীত এখনো থাকবে বেশ কিছু দিন। আগামী বৃহস্পতিবার থেকেই আবারও নামবে তাপমাত্রা। আলিপুরের হাওয়া অফিস এমনই আপডেট জানিয়েছে। বৃষ্টির কোনও সম্ভাবনাই নেই গোটা রাজ্য জুড়ে।

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker