IIT খড়্গপুর থেকে পাশ, মোটা টাকার চাকরি ছেড়ে অভিনয়! সহজ ছিল না সচিবজীর জীবন

   

বাংলা হান্ট ডেস্ক: অবশেষে  ২৮ মে মঙ্গলবার মুক্তি পেয়েছে দর্শকদের বহু প্রতিক্ষিত ওয়েব সিরিজ পঞ্চায়েতের সিজন ৩ (Panchayet Season 3)। যা মুক্তির পর থেকে আরও একবার মন জয় করে নিয়েছে দর্শকদের। এই ওয়েব সিরিজের (Web Series) সচিব জি অভিনেতা জিতেন্দ্র কুমার (Jitendra Kumar) তাঁর অনুরাগীদের কাছে জিতু ভাইয়া নামেই বেশি পরিচিত। সিনেমার মতোই তাঁর বাস্তব জীবনেও কিন্তু কম লড়াই ছিল না একটা সময়।

অনেকেই হয়তো জানেন না পর্দার এই দাপুটে অভিনেতাই একসময় সিভিল ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেছিলেন।  আইআইটি খড়্গপুরের প্রাক্তন ছাত্র তিনি। যদিও ছোট থেকেই অভিনয়ের পোকাটা তাঁর মধ্যে ছিলই।তাই খুব ছোট থেকেই পাড়ার  রামলীলায় অভিনয় করতেন তিনি। তবে ছোট থেকে পড়াশোনা চাপে অভিনয়কে সেভাবে গুরুত্ব দেওয়া  ওঠেনি তাঁর। যদিও  পরবর্তীতে তিনি যখন ইঞ্জিনিয়ারিং পড়তে শুরু করেছিলেন তখন থেকেই আবার অভিনয়কে গুরুত্ব দিতে শুরু করেন।

তাই সেই সময় তিনি কলেজে পড়াশোনার পাশাপাশি থিয়েটারেও  অভিনয় করতে শুরু করেছিলেন। এমন সময় তাঁর সাথে পরিচয় হয় বিশ্বপতি সরকারের। তিনি সেই সময় ভাইরাল ফিভারে কাজ করছিলেন এবং জিতেন্দ্রকে সেখানে কাজ করার প্রস্তাব দেন। এরপর দর্শকদের প্রিয় জিতু ভাইয়াও খুব অল্প দিনেই ভাইরাল ফিভারের অংশ হয়ে উঠেছিলেন।  ধীরে ধীরে তার কিছু ভিডিও আসতে শুরু করে এবং ততদিনে তিনি বেশকিছু ওয়েব সিরিজেও অভিনয় করে ফেলেছিলেন।

তবে তাকে রাতারাতি লাইমলাইটে নিয়ে এসেছিল দ্য ভাইরাল ফিভারের ‘Munna Jazbati’। এই ভিডিও প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই ব্যাপক ভাইরাল হয়ে যায়। এরপর অভিনেতা হওয়ার স্বপ্ন পূরণ করতে শুরু হয় জিতেন্দ্রর জীবনের আসল লড়াই।যার জন্য মোটা মাইনের চাকরি ছেড়ে অভিনয়ের স্বপ্ন পূরণ করতে তিনি চলে এসেছিলেন মায়ানগরী মুম্বাই-তে। 

আরও পড়ুন: রাফাকে সমর্থন করে ট্রোলড রোহিত শর্মা স্ত্রী! চাপে ডিলিট করলেন ইনস্টা স্টোরি

চাকরি ছেড়ে মুম্বাই আসার পর পেটের ভাত জোগাড় করতে তিনি সেই সময় একটি কোচিং সেন্টারে আইআইটি শিক্ষার্থীদের পড়াতে শুরু করেছিলেন। জিতুর অভিনয়  জীবনের বয়স বেশিদিন না হলেও তিনি আজ পর্যন্ত যে কটি চরিত্রে অভিনয় করেছেন তার প্রত্যেকটিই  মন জয় করে নিয়েছে দর্শকদের। তাঁর চরিত্র এবং অভিনয় দুই-ই  দাগ কেটে গিয়েছে দর্শকদের মনে।

Jitu

তাঁর অভিনীত জনপ্রিয় ওয়েব সিরিজ গুলির মধ্যে অন্যতম হল- পার্মানেন্ট রুমমেটস, টিভিএফ পিচার, বিষ্ট প্লিজ, পঞ্চায়েত এবং কোটা ফ্যাক্টরি। তবে ইদানিং শুধু ওয়েব সিরিজ নয় বলিউডেও নিজের ভাগ্য অন্বেষণ করতে শুরু করেছেন এই অভিনেতা। কিছুদিন আগেই আয়ুষ্মান খুরানোর সাথে ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ সিনেমায় দেখা গিয়েছিল তাঁকে। আর সদ্য পঞ্চায়েত সিজন ৩ মুক্তি পাওয়ার পর থেকে আরও  একবার আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন পর্দার সচিব জি।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর