আম্বানির পাশাপাশি তাঁর প্রতিবেশীরাও হলেন কোটিপতি! তালিকায় রয়েছেন এই ৫ ধনকুবের

   

বাংলা হান্ট ডেস্ক: ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি (Mukesh Ambani) বর্তমানে দেশের সবথেকে ধনী ব্যক্তি হিসেবে বিবেচিত হচ্ছেন। এমতাবস্থায়, তাঁর জীবনযাপন যে অত্যন্ত রাজকীয় হবে তা আর বলার অপেক্ষা রাখে না। পাশাপাশি, তাঁর সম্পর্কে বিভিন্ন অজানা তথ্য জানতেও আগ্রহ প্রকাশ করেন সকলে। আর সেই কারণেই তিনি প্রায় সবসময়ই থাকেন খবরের শিরোনামে। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আজ আমরা মুকেশ আম্বানির এমন ৫ প্রতিবেশীর প্রসঙ্গে আপনাদের জানাবো যাঁরা বিপুল সম্পদের অধিকারী।

প্রথমেই জানিয়ে রাখি যে, আম্বানির বাড়ি অ্যান্টিলিয়া মুম্বাইয়ের একটি হাই-প্রোফাইল এলাকায় অবস্থিত রয়েছে। একাধিক ব্যবসায়ী ছাড়াও অনেক বলিউড সেলিব্রেটিরও আবাসস্থল রয়েছে সেখানে। অ্যান্টিলিয়া মুম্বাইয়ের আলটামাউন্ট রোডে অবস্থিত। যা ভারতে “বিলিয়নেয়ার রো” নামেও পরিচিত। এদিকে, মুকেশ আম্বানির বাড়ি অ্যান্টিলিয়ায় বিশ্বের সব অত্যাধুনিক সুযোগ-সুবিধা রয়েছে। এমতাবস্থায়, চলুন জেনে নিই আম্বানির ৫ জন কোটিপতি প্রতিবেশীদের সম্পর্কে….

১. অসওয়াল পরিবার: আম্বানির প্রতিবেশীদের মধ্যে উল্লেখযোগ্য হল অসওয়াল পরিবার। ২০২০ সালে, মোতিলাল অসওয়াল ট্রাস্ট “৩৩ সাউথ” বিল্ডিংয়ের ১৩ তম এবং ১৭ তম তলায় ডুপ্লেক্স হাউস কিনেছিল। জানা গিয়েছে, অসওয়াল পরিবার এই বাড়িটি কিনতে প্রতি বর্গফুটে ১.৪৮ লক্ষ টাকা খরচ করে।

২. রানা কাপুর: এদিকে, ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা রানা কাপুরের বাড়িও সেখানে রয়েছে। ২০১৩ সালে, তিনি ১২৮ কোটি টাকায় মুম্বাইয়ের আলটামাউন্ট রোডে একটি রেসিডেন্সিয়াল কমপ্লেক্স কিনেছিলেন। ওই কমপ্লেক্সে মোট ৬ টি অ্যাপার্টমেন্ট রয়েছে। যেটি কিনতে খরচ হয়েছে ১৫০ কোটি টাকারও বেশি।

Along with Ambani, his neighbors are also millionaires

৩. এন চন্দ্রশেখরন: পাশাপাশি, টাটা সন্সের চেয়ারম্যান এন চন্দ্রশেখরনের পরিবারও গত ৫ বছর ধরে ওই এলাকায় বসবাস করছেন। কয়েক বছর আগে, তিনি সেখানে স্থিত একটি টাওয়ারের একাদশ এবং দ্বাদশ তলায় একটি ডুপ্লেক্স কিনেছিলেন। যার দাম হল ৯৮ কোটি টাকা।

৪. হর্ষ জৈন: এছাড়াও, মুকেশ আম্বানির প্রতিবেশীদের তালিকায় রয়েছেন Dream 11-এর সহ প্রতিষ্ঠাতা হর্ষ জৈনও। জানা গিয়েছে,তাঁর স্ত্রী রচনা জৈন ৭২ কোটি টাকায় আলটামাউন্ট রোডে একটি ডুপ্লেক্স কিনেছেন।

Along with Ambani, his neighbors are also millionaires

৫. প্রশান্ত জৈন: জিন্দাল গ্রুপের কোম্পানি JSW Energy-র সিইও প্রশান্ত জৈনও গত বছর ওই একই এলাকায় ৪৫ কোটি টাকায় একটি ডুপ্লেক্স কিনেছেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর