fbpx
কাজের খবরটাইমলাইন

করোনা আবহেই ২০ হাজার চাকরির সুযোগ ভারতে, এক্ষুনি করুন আবেদন

বাংলাহান্ট ডেস্কঃ এই মুহুর্তে করোনা লকডাউনের কারনে ধুঁকছে গোটা দেশের অর্থনীতি। এরই মধ্যে ২০ হাজার চাকরির ঘোষনা করল আমাজন (amazon)। আপাতত অস্থায়ী ভিত্তিতে নিয়োগ হলেও কাজের দক্ষতা হিসাবে স্থায়ী হবার সুযোগ থাকছে।

আমাজন জানিয়েছে, আগামী ৬ মাসে ব্যাবসা বৃদ্ধির কথা মাথায় রেখে এই নিয়োগ করা হচ্ছে। হায়দ্রাবাদ, পুনে, কোয়েম্বাটোর, নয়ডা, কলকাতা, যোধপুর, চণ্ডিগড়, মেঙ্গালুরু, ভোপাল এবং লখনউতে নিয়োগ হবে। আমাজনের ‘ভার্চুয়াল কাস্টমার সার্ভিস’ প্রোগ্রামে এই কর্মীরা করতে পারবেন ওয়ার্ক ফ্রম হোম। ইমেল, চ্যাট, ফোন এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গ্রাহক পরিষেবা দিতে হবে কর্মীদের। যোগ্যতা উচ্চমাধ্যমিক।

এছাড়াও, সম্প্রতি আমাজন জানিয়েছে, কলকাতা সহ দেশের ৩৫ টি শহরে আমাজন আনতে চলেছে তাদের আমাজন ফ্লেক্স পরিষেবা। এতদিন এই পরিষেবা দেশের মাত্র ৩ শহরে (বেঙ্গালুরু, দিল্লী ও মুম্বাই) উপলব্ধ ছিল। এই ফ্লেক্স ডেলিভারি প্রোগ্রামের অংশ হয়ে, কাস্টমারের কাছে জিনিস পৌঁছে দিয়ে যে কেউ ১২০ থেকে ১৪০ টাকা প্রতি ঘন্টায় আয় করতে পারবেন। পাশাপাশি কাজটি পার্টটাইম হওয়ায় পড়ুয়া থেকে চাকুরি জীবি। অবসর সময়ে এই কাজ করতে পারবেন যে কেউ।

আমাজন জানিয়েছে, ইতিমধ্যেই ডিজিটালাইজড প্রশিক্ষণ চালু করেছে এবং বিল্ডিং গুলিতে ডেলিভারি সহযোগীদের জন্য নো-টাচ চেক-ইন প্রযুক্তির ব্যবহার ও চালু হয়েছে।আমাজনের তরফ থেকে যদিও এখনো ঠিক কত সংখ্যক নিয়োগ করা হবে তা জানা যায় নি, তবে যদি আপনি কাজটি করতে চান এক্ষুণি flex.amazon.in এ রেজিস্ট্রার করে ফেলুন নিজেকে।

Back to top button
Close
Close