লোকসভা ভোটের আগে ধাক্কা বিরোধী শিবিরে? নীতীশের সঙ্গে বৈঠকে বসছেন শাহ, থাকবেন পট্টনায়কও

বাংলা হান্ট ডেস্ক: ডিসেম্বরে পাঁচ রাজ্যে ভোটের ফল রয়েছে। আর এরই মধ্যে এই ডিসেম্বর মাসেই রাজনৈতিকভাবে দুই মেরুর ব্যক্তিরা এক জায়গায় মিলিত হবেন। ভারতবর্ষের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) পাটনায় (Patna) আসছেন এবং এখনও পর্যন্ত জানা যাচ্ছে, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের (Nitish Kumar) সঙ্গে তাঁর বৈঠক রয়েছে। পাশাপাশিভাবে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের সঙ্গেও দেখা করার কথা রয়েছে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের।

   

উল্লেখ্য, বিজেপির সঙ্গে জোট ভাঙার পর বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে একমাত্র বৈঠক হয়েছিল জি-২০ নৈশভোজে। সেই সময় নীতীশ কুমার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি ভাইরাল হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত নীতীশ ইন্ডিয়া জোটেরই নেতা ছিলেন।

আর এবার এই আবহে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মুখোমুখি হতে পারেন নীতীশ কুমার। এনডিএ থেকে বেরিয়ে যাওয়ার পর নীতীশ কুমার এবং অমিত শাহের কোনও বৈঠক হয়নি। সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী বিহার সফরে এলে মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে আক্রমণ করেন আর এই অবস্থায় পূর্বাঞ্চলীয় আঞ্চলিক পরিষদের বৈঠকে তিন নেতার বৈঠক বিশেষ গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

nitish kumar

এবছর ইস্টার্ন জোনাল কাউন্সিলের সভা পাটনায় অনুষ্ঠিত হতে চলেছে। গত বছর ইজেডসি সভা কলকাতায় অনুষ্ঠিত হয়েছিল। সেই বৈঠকে তেজস্বী যাদবকে পাঠিয়েছিলেন নীতীশ কুমার। তবে এবার সভা হচ্ছে পাটনায়। এমন পরিস্থিতিতে সভা এড়ানো কঠিন হতে পারে নীতিশের জন্য। পূর্বাঞ্চলে বিহার-সহ ঝাড়খণ্ড, ওড়িশা এবং পশ্চিমবঙ্গ অন্তর্ভুক্ত রয়েছে। এই বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও উপস্থিত থাকতেন পারেন।