টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

জেপি নাড্ডার বদলে মমতার দুর্গে ভাঙন ধরাতে তড়িঘড়ি রাজ্যে আসছেন অমিত শাহ

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যে (West Bengal) আগামী বছর বিধানসভার নির্বাচন হতে চলেছে। আর বিধানসভা নির্বাচনের আগে বিজেপি (Bharatiya Janata Party) সমস্ত প্রস্তুতি সেরে নিচ্ছে। লোকসভার নির্বাচনে বাংলায় ৪২ টির মধ্যে ১৮ টি আসনে কবজা জমিয়েছিল বিজেপি, আর এই কারণে বঙ্গ বিজেপির মনোবল এখন তুঙ্গে।

বিজেপি একদিকে যখন রাজ্যে ক্ষমতায় আসার চেষ্টা চালাচ্ছে, আরেকদিকে তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জী (Mamata Banerjee) নিজের ক্ষমতা ধরে রাখার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আর এরই মধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) ২০২১ এর নির্বাচনের আগে বঙ্গ বিজেপির পরিস্থিতির সমীক্ষা করতে আগামী পাঁচই নভেম্বর দুই দিনের পশ্চিমবঙ্গ সফরে আসছেন। প্রথমে শোনা যাচ্ছিল যে, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা পশ্চিমবঙ্গে আসবেন।

এই নিয়ে বঙ্গ বিজেপির নেতা সায়ন্তন বসু জানান, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার ছয় নভেম্বরের যাত্রা স্থগিত হয়ে গিয়েছে। তিনি জানান, আপাতত জেপি নাড্ডা বাংলায় আসছেন না, আর তাঁর প্রধান কারণ হল ঠিক তাঁর একদিন আগেই অমিত শাহ দুই দিনের সফরে বাংলায় আসছেন।

উনি বলেন, পাঁচই নভেম্বর মেদিনীপুর জেলার সফরে যেতে পারেন অমিত শাহ, আর তাঁর ঠিক আগামী দিনে রাজ্যের নেতাদের সাথে মিটিং করবেন। যদিও এখনো এই অনুষ্ঠানের অন্তিম রুপ দেওয়া হয়নি।

Back to top button