বউয়ের গয়না বেচে নিজের অটোকেই অ্যাম্বুলেন্স বানালেন ইনি! বললেন ‘মানুষের জন্য কাজ করতে চাই’

বাংলাহান্ট ডেস্কঃ গোটা দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসের তাণ্ডবে লণ্ডভণ্ড পরিস্থিতি। হাসপাতালে মিলছে না শয্যা, পর্যাপ্ত অক্সিজেনের অভাব। দিনে দিনে রেকর্ড হারে মানুষজন আক্রান্ত হচ্ছেন। সংক্রমণের সঙ্গে সমান তালে তাল মিলিয়ে ঊর্ধ্বমুখী মৃতের সংখ্যাও। এমন উদ্বেগজনক পরিস্থিতি মোকাবিলায় হিমশিম খাচ্ছে দেশের স্বাস্থ্য ব্যবস্থা।

ঠিক তখনই উঠে আসছে একেরপর এক মানবিক দৃশ্য। করোনা বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে আসছেন আমজনতারাই। ঠিক তেমনই চিত্র দেখতে মিলল ভোপালের (Bhopal) রাস্তা থেকে। সেখানে এক ব্যক্তি বউয়ের গয়না বেচে নিজের অটোকে বানিয়ে ফেললেন অ্যাম্বুলেন্স। জানালেন, করোনা রোগীদের জন্যই এটি বানালেন তিনি। মূলত রোগীদের হাসপাতালে পৌঁছে দেওয়ার স্বার্থেই এই প্রশংসনীয় পদক্ষেও তাঁর। এমনকি তাও আবার বিনামূল্যে।

ওই অটোচালক জানালেন, ‘করোনা আবহে মানুষের অবস্থা দেখে তাঁর মন মোটেও ভাল নেই, তিনি মানুষকে সাহায্য করতে চান, তাই রাতারাতি বউয়ের গয়না বেচে নিজের অটোকে বানিয়ে ফেললেন অ্যাম্বুলেন্স। বিনা পয়সায় তিনি আক্রান্ত রোগীদের পৌঁছে দিচ্ছেন বিভিন্ন হাসপাতালে। এই অটো চালক জাভেদ খান এও জানালেন যে, এখনও পর্যন্ত তিনি ৯ জন সংকটাপন্ন রোগীকে হাসপাতালে পৌঁছে দিয়েছেন। এমনকি ওই অটোর মধ্যেই তিনি ব্যবস্থা করেছেন অক্সিজেনের।

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় দেশে মারণ ভাইরাসে (Corona) আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৮৬ হাজার ৪৫২ জন, যা ফের রেকর্ড। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে প্রকাশিত তথ্য অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৪৯৫ জনের যার ফলে মোট মৃত্যু গিয়ে দাঁড়াল ২ লক্ষ ৪ হাজার ৩৩০। পাশাপাশি, স্বস্তির খবর হল শেষ ২৪ ঘণ্টায় করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ২ লক্ষ ৯৭ হাজার ৫৪০ জন। যার ফলে এযাবৎ মোট সুস্থের সংখ্যা গিয়ে দাঁড়াল ১ কোটি ৫৩ লক্ষ ৮৪ হাজার ৪১৮-তে। জানিয়ে দি,  দেশে মোট আক্রান্ত (Active Cases) হয়েছেন ১ কোটি ৮৭ লক্ষ ৬২ হাজার ৯৭৬ জন এবং বর্তমানে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৩১ লক্ষ ৭০ হাজার ২২৮।

সম্পর্কিত খবর