টাইমলাইনপশ্চিমবঙ্গ

একেই বলে দেশ প্রেম! সঞ্চিত অর্থে নেতাজির ১৩ ফুট উঁচু মূর্তি স্থাপন করলেন এক অটোওয়ালা

বাংলাহান্ট ডেস্কঃ অন্তরের ভক্তি বোধহয় একেই বলে। নেতাজি সুভাষ চন্দ্র বোসকে ভালোবেসে তাঁর মূর্তি বসালেন বসিরহাটের (basirhat) অটোওয়াল অজয় কুণ্ডু। ছোট থেকেই কলকাতা এবং বিভিন্ন রাজ্যে নেতাজির মূর্তি দেখে অনুপ্রাণিত হতেন তিনি। তাই স্বপ্ন ছিল একদিন নিজের সঞ্চিত অর্থে নিজের শহরে বসাবেন নেতাজির মূর্তি।

স্বপ্ন পূরণ করলেন অটোওয়ালা
পেশায় অটোচালক অজয় কুণ্ডু এই অটো চালিয়েই নিজের স্ত্রী ছেলে-মেয়ের অন্নের সংস্থান জোগান। পাশাপাশি ছোট বেলার স্বপ্ন সত্যি করতে দীর্ঘ ৫ বছর ধরে একটু একটু করে অর্থ জমিয়ে, নিজের স্বপ্ন পূরণ করলেন অজয় কুণ্ডু। বসিরহাট মহাকুমার বসিরহাট ইছামতী ব্রিজের প্রবেশদ্বারে এলেই দেখা যাবে তাঁর স্বপ্নের বাস্তব রূপ, দাঁড়িয়ে রয়েছে ঘোড়া সওয়ারী নেতাজির মূর্তি।

নিজের স্বপ্নকে সত্যি করতে পেরে অজয় বাবু জানিয়েছেন, ছোট থেকেই বিভিন্ন জায়গায় নেতাজির মূর্তি দেখে তাঁর ইচ্ছা ছিল শহরের প্রাণকেন্দ্রে নেতাজির একটা মূর্তি বসবে। তাই দীর্ঘ ৫ বছর ধরে নিজের জমানো টাকা থেকেই তৈরি করে ফেললেন এই নেতাজীর মূর্তি।

গর্বিত পরিবার এবং এলাকাবাসী
বিধায়ক ও সমাজসেবীরা সোমবার ফিতে কেটে এই নেতাজি মূর্তি উদ্বোধন করেন। দীপেন্দু বিশ্বাস, বাবুলাল সাধুখাঁ সহ উপস্থিতই ছিলেন বসিরহাটের আরও অনেক বিশিষ্ট ব্যক্তিত্ব। অজয় বাবুর এই কাজে তাঁর পরিবার তাঁর পাশে ছিল এবং তারা বর্তমানে খুবই গর্ব অনুভব করছে। পাশাপাশি গোটা বসিরহাটবাসী তাঁকে দুহাত ভরে আশির্বাদ করে নিজেরাও গর্বিত।

নেতাজির এই মূর্তিটি ১৩ ফুট লম্বা এবং ৫ ফুট চওড়া। এটি ঢট প্লাস্টার প্রাইস সিমেন্ট বালি কুচ ব্রোঞ্জের রং দিয়ে তৈরি করা হয়েছে। যা তৈরি করতে মোট খরচ হয়েছে আড়াই লক্ষ টাকা।

Back to top button