টাইমলাইনবিশেষভারতছবি

অলকানন্দার প্রাকৃতিক সৌন্দর্য দেখে মন্ত্রমুগ্ধ হলেন আনন্দ মাহিন্দ্রা! দিলেন মর্মস্পর্শী বার্তা

বাংলা হান্ট ডেস্কঃ আপনি যদি প্রকৃতিপ্রেমী মানুষ হন এবং সর্বদাই সোশ্যাল মিডিয়ায় প্রকৃতি সংক্রান্ত একাধিক ছবি দেখতে পছন্দ করেন, তাহলে আনন্দ মাহিন্দ্রা নামটি নিশ্চয়ই জেনে থাকবেন। মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দজী সোশ্যাল মিডিয়ায় প্রায়শই প্রকৃতির প্রতি তাঁর নিখাদ ভালবাসা প্রকাশ করে থাকেন। সম্প্রতি সেই ধারা বজায় রেখে তিনি একটি অত্যাশ্চর্য এবং অসম্ভব সুন্দর ছবি শেয়ার করেন, যেখানে অলকানন্দা নদীর চিত্র ফুটে উঠেছে সকলের সামনে।

ছবিটি ড্রোনের মাধ্যমে তোলা, যেখানে উত্তরাখণ্ডের দেবপ্রয়াগে অলকানন্দা ও ভাগীরথী নদীর মিলিত হওয়ার একটি সুন্দর ছবি ধরা পড়ে। এটি শেয়ার করে আনন্দ মাহিন্দ্রা লেখেন, “‘Alaknanda’ means ‘flawless.’ I can see why…”

সম্প্রতি সংস্কৃতি মন্ত্রকের দ্বারা আয়োজিত ‘আজাদী অমৃত মহোৎসব’ তথা স্বাধীনতার অমৃত উৎসব পালিত করা হচ্ছে গোটা দেশজুড়ে আর সেই উপলক্ষ্যে টুইটার পেজে ‘পিক অফ দ্য ডে’ ক্যাপশন সহ এই ছবিটি শেয়ার করা হয়। উল্লেখ্য, সর্বপ্রথম এটি পোস্ট করা হয়  Traveling Bharat নামক টুইটার অ্যাকাউন্ট থেকে। স্বভাবতই, প্রকৃতির এই সুন্দর রূপ দেখে সকলেই মন্ত্রমুগ্ধ হয়ে পড়ে এবং কমেন্ট বক্সে নিজেদের ভালোবাসা জাহির করে দেয় অসংখ্য দেশবাসী।

উল্লেখ্য, উত্তরাখণ্ডের উপর দিয়ে যে সকল নদীগুলি বয়ে গিয়েছে, তার মধ্যে অন্যতম একটি হলো অলকানন্দা। এটি হলো একটি হিমালয় নদী, যা গঙ্গার দুটি প্রধান স্রোতের মধ্যে অন্যতম একটি; যেখানে অপরটি হল ভাগীরথী নদী। এটি উত্তরাখণ্ডের রুদ্রপ্রয়াগের নিকট ভাগীরথীর সঙ্গে মিলিত হয় এবং এখানে সারা বছরই প্রাকৃতিক দৃশ্য দেখার জন্য বহু পর্যটনকারী একত্রিত হন। উল্লেখ্য, বদ্রীনাথ এই অলকানন্দা নদীর তীরে অবস্থিত; ফলে শুধুমাত্র প্রাকৃতিক সৌন্দর্যের জন্যই নয়, একাধিক তীর্থ স্থানের জন্যও মানুষের মনে এক বিশেষ জায়গা করে নিয়েছে এই নদী।

Related Articles

Back to top button