অনুব্রত মামলার শুনানি কলকাতা হাইকোর্টে! পঞ্চায়েত ভোটের আগে কি ছাড় পাবেন বীরভূমের ‘বাঘ’?

বাংলা হান্ট ডেস্কঃ একের পর এক দুর্নীতি মামলায় তোলপাড় বঙ্গ রাজনীতি। অস্বস্তিতে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। পঞ্চায়েত নির্বাচনের পূর্বে ঘুরে কি দাঁড়াতে পারবে তারা? যদিও এই প্রশ্ন মাঝে সবচেয়ে বড় ভূমিকা যদি কারোর থেকে থাকে, তিনি হলেন স্বয়ং অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। বর্তমানে যিনি গরু পাচার মামলায় জেল হেফাজতে রয়েছেন। নির্বাচনের পূর্বে কি আদৌ ছাড়া পাবেন কেষ্ট, এই প্রশ্নই বর্তমানে ঘুরছে সকলের মনে আর এর মাঝেই সম্প্রতি উক্ত মামলায় কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হন অনুব্রত। এদিন তার শুনানির কথা রয়েছে।

   

উল্লেখ্য, সম্প্রতি গরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হন অনুব্রত মণ্ডল। পরবর্তীতে অনুব্রত এবং তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের নামে বিপুল পরিমাণ সম্পত্তির হদিশ মেলে। এক্ষেত্রে একের পর এক চাঞ্চল্যকর তথ্য মেলায় হতবাক হয়ে পড়েন সকলেই।

গরু পাচার কাণ্ডে ১০০ দিনের উপর জেল হেফাজতে থাকলেও এখনো পর্যন্ত ছাড় পাননি তৃণমূল নেতা। অতীতে একাধিক সময় জামিনের আবেদন করলেও কোনো রকম সূরাহা মেলেনি। শুধু তাই নয়, সম্প্রতি লটারি কাণ্ডে অনুব্রতর নাম জড়ানোর পাশাপাশি ইতিমধ্যেই তাঁকে গ্রেফতার করেছে ইডি। এক্ষেত্রে অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেনকে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ এবং পরবর্তীতে জেলে রাখার পাশাপাশি কেষ্টকেও যে ইডি দিল্লিতে নিয়ে যেতে চাইছে, তা বলা বাহুল্য আর এই সকল অস্বস্তি মাঝে বর্তমানে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন অনুব্রত।

প্রসঙ্গত, অনুব্রত মণ্ডলকে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রসঙ্গে দিল্লি হাইকোর্টে একটি মামলার শুনানি হতে চলেছে আর এর মাঝে এদিন অনুব্রতর জামিন মামলার শুনানি হবে কলকাতা হাইকোর্টে।

all india trinamool congress,enforcement Directorate,Cattle/Cow Smuggling Case,anubrata mondal,cbi,kapil sibbal,calcutta high court

বিশেষজ্ঞদের মতে, সম্প্রতি অনুব্রত মামলায় সিবিআই সংস্থার তদন্তের গতিপ্রকৃতি নিয়ে প্রশ্ন তুলে দেন নিম্ন আদালতের বিচারক। ফলে সেই বিষয়টি এদিন হাইকোর্টের সামনে রাখতে চলেছেন অনুব্রতর আইনজীবী কপিল সিব্বল। তবে এদিন মামলার শুনানি শেষে আদৌ জামিন পান কিনা কেষ্ট, সেদিকে তাকিয়ে সকলে।