আগামী বিধানসভাতে তৃনমূল ২৩০টি আসন পাবে দাবী অনুব্রত মন্ডলের

বাংলাহান্ট- সাম্প্রতিক ২০১৯এর লোকসভা নির্বাচনে ব্যাপক ভরাডুবি হয়েছে তৃণমূল কংগ্রেসের। একইসাথে দিল্লিতে শক্ত সরকার করেছে বিজেপি এবং বাংলা থেকে তারা ১৮ টি আসন পেয়েছে। ২০১৪সালে তারা মাত্র দুটি আসন পেয়েছিল একটি আসানসোল আরেকটি দার্জিলিং কিন্তু এবার আরো ১৮ টি আসন পায়। সেই পরিপ্রেক্ষিতে বিজেপি নেতৃত্ব দাবি করছে তারা আগামী দিনের মধ্যে তারা বাংলার মসনদে বসবে।

   

ইতিমধ্যে তৃণমূল নেতৃত্ব রাজনৈতিক স্ট্যাটাস প্রশান্ত কিশোরকে দিয়ে ২০২১ এর সমীকরণ তৈরি করেছে। এদিকে বীরভূমের অন্যতম দাপুটে নেতা অনুব্রত মণ্ডল গতকাল দাবি করেছেন আগামী বিধানসভা নির্বাচনে তৃণমূল ২৩০টি আসন পাবে।আগের থেকেও বেশি আসন নিয়ে ক্ষমতায় আসবে তৃণমূল বিজেপি নেতৃত্ব দাবি করেছে। তারা মাত্র ১৫লক্ষ ভোটে তৃণমূলের থেকে পিছিয়ে আছে বলে দাবী বিজেপির অর্থাৎ বাংলা কে সরকার করবে সেটি সময় বলবে।

তৃণমূল এবং বিজেপি উভয়পক্ষ দাবি করছে তারাই বাংলার শাসন করবে। এদিকে সিপিএম এবং কংগ্রেস আগামী বিধানসভা ও পৌরসভা ভোটের লড়াই করবে বলে সূত্র মারফত জানা যাচ্ছে। অনুব্রত মণ্ডলের ২৩০ টি আসনের তথ্য মেলে কিনা তা সময়ই বলবে কিন্তু অনুব্রত মণ্ডল সাংবাদিকদের জানিয়েছেন, লিখে রাখার জন্য অর্থাৎ তৃণমূল ২৩০টি আসন পাবে। বিজেপির দাবী তারা বিরোধী দলের মর্যদা পাবে না।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর