টাইমলাইনভারত

উত্কৃষ্ট বিশ্ববিদ্যালয়ে নিকৃষ্ট নিদর্শন! বিবেকানন্দের মূর্তি ভাঙা প্রসঙ্গে ফেসবুকের পোস্ট অনুপমের

বাংলা হান্ট ডেস্ক : বৃহস্পতিবার দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে স্বামী বিবেকানন্দের মূর্তি উন্মোচনের আগেই ভেঙে দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে গোটা দেশে। ঘটনার নিন্দা জানিয়েছে শিক্ষামহল থেকে দেশের বিভিন্ন মহল। শুধু মূর্তি ভাঙায় নয় মূর্তির চারদিকে গেরুয়া বিজেপি জ্বলবে ফ্যাসিজম নিপাত যাক- এই সমস্ত শব্দ ব্যবহার করা হয়েছে, যার জেরে এ বার স্বামী বিবেকানন্দের মূর্তি উন্মোচনের আগে ভেঙে দেওয়া নিয়ে মুখ খুললেন বিজেপি নেতা অনুপম হাজরা।

নিজের ফেসবুক পেজে পোস্ট লিখে তিনি জানিয়েছেন উত্কৃষ্ট বিশ্ববিদ্যালয়ের নিকৃষ্ট নিদর্শন লজ্জা ধিক্কার!!! বৃহস্পতিবার জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে মূর্তি ভাঙার পর সেটি গেরুয়া কাপড়ে ঢেকে দেওয়া হয়েছে, যদিও গোটা ঘটনার ভিডিও তুলেছেন এক নিরাপত্তারক্ষী কিন্তু কারা এই ঘটনা ঘটালেন তাঁদের এখনও অবধি কোনও খোঁজ পাওয়া যায়নি।

উল্লেখ্য, বেশ কয়েক বছর আগে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিনিস্ট্রেটিভ ব্লকের সামনে স্বামী বিবেকানন্দের মূর্তি বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল কিন্তু সেই প্রস্তাবে বাম ছাত্র সংগঠনের আপত্তি থাকায় তখন মূর্তি বসানোর সিদ্ধান্ত থেকে সরে আসে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ। তবে জওহরলাল নেহরুর মূর্তির উল্টো দিকে স্বামী বিবেকানন্দের মূর্তি বসানোর সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ আর তার পরেই মূর্তিটি তৈরি হয়ে গিয়েছিল কিন্তু উদ্বোধনের আগেই তা ভেঙে দেওয়া হয়।

Related Articles

Back to top button