৫৫০ তৃণমূল নেতা-নেত্রীর নির্মাণ সংস্থার সঙ্গে বেআইনি লেনদেন! কেন্দ্রীয় এজেন্সির স্ক্যানারে কারা?

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা নির্বাচনের আগেই সক্রিয় আয়কর দফতর (Income Tax Department)। দিনকয়েক আগে রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপের ফ্ল্যাটে হানা দিয়েছিলেন IT আধিকারিকরা। টানা প্রায় ৭০ ঘণ্টা তল্লাশি চালানো হয়েছিল সেখানে। এবার আর এক তৃণমূল (TMC) নেতার বাড়িতে হানা দিলেন তাঁরা। বন্দর এলাকার মহম্মদ আলমের মোমিনপুরের বাড়ি এবং চেতলা হাটের অফিসে তল্লাশি শুরু হয়েছে।

   

সম্প্রতি অরূপ-সহোদরের বাড়িতে আয়কর দফতরের আধিকারিকরা যখন হানা দিয়েছিল তখন প্রথমে বোঝা যায়নি ঠিক কী কারণে এই তল্লাশি অভিযান। তবে পরে আয়কর দফতর সূত্রেই জানা যায়, বেশ কয়েকটি নির্মাণ সংস্থায় দুর্নীতির অর্থ বিনিয়োগ করা হয়েছে। সেই সূত্রেই স্বরূপের নাম উঠে এসেছে, তাই এই তল্লাশি!

তবে শুধু স্বরূপই নন, আয়কর দফতর সূত্রে জানা যাচ্ছে, এই রাজ্যে তৃণমূল (Trinamool Congress) শিবিরের প্রায় ৫৫০ নেতা-নেত্রীর নানান নির্মাণ সংস্থার সঙ্গে বেআইনি লেনদেনের যোগ পাওয়া গিয়েছে। এখানেই শেষ নয়! এই সূত্রে বেআইনি আর্থিক লেনদেনের বেশ কিছু নথি উদ্ধার হয়েছে বলেও খবর।

আরও পড়ুনঃ ‘ভোটে লড়ার টাকা নেই!’ এদিকে সম্পদের নিরিখে মোদী ফেল! নির্মলার সম্পত্তির পরিমাণ মাথা ঘুরিয়ে দেবে

প্রসঙ্গত, বেআইনি নির্মাণ যোগ সূত্রে বুধবার সকালে মহম্মদ আলমের বাড়ি এবং অফিসে হানা দেন আয়কর দফতরের আধিকারিকরা। সেদিন রাত অবধি তল্লাশি চালিয়েছেন তাঁরা। একইসঙ্গেই উক্ত তৃণমূল নেতা, তাঁর পরিবার এবং অফিসের কর্মীদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে খবর। জানা যাচ্ছে, বৃহস্পতিবার সকাল থেকে ফের তল্লাশি শুরু হয়, তা রাত অবধি চলেছে।

trinamool congress tmc flags

বন্দর এলাকার তৃণমূল নেতা মহম্মদ আলমের বাড়ি এবং অফিসে তল্লাশি চালানো প্রসঙ্গে একজন আয়কর আধিকারিক বলেন, বুধবার সকাল থেকে তাঁর বাড়িতে তল্লাশি শুরু হয়েছে। এরপর রাতে কয়েক ঘণ্টা বিরতির পর ফের বৃহস্পতিবার সকাল থেকে তা শুরু হয়। সেই তল্লাশি রাত অবধি চলতে পারে বলে জানিয়েছিলেন তিনি। এই বিষয়ে জনপ্রিয় এক সংবাদমাধ্যমের তরফ থেকে মহম্মদ আলমের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও কোনও জবাব পাওয়া যায়নি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর